মেইন ম্যেনু

বলিউডের এই গোপন তথ্যগুলো জানেন কী?

বলিউডে ছবিগুলোতে বিভিন্ন বড় বড় প্রাসাদপ্রমো বাড়ি দেখা যায়। সেটের আভিজাত্যে আটকে যায় আমাদের চোখ আটকে যায়। মন মেতে উঠে।

কিন্তু জানেন কী অনেক ক্ষেত্রেই সত্যি বাড়িতেও শ্যুটিং হয়। সেই শ্যুটিংয়ের অনেকগুলোই হয় আবার সেলিব্রিটিদের বাড়িতেই। ফ্যান ছবিতে শাহরুখ খান দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন। সুপারস্টার আরিয়ান যে বাড়িতে থাকতো সেটা আসলে কিং খানের নিজের বাড়ি মান্নত। যেভাবে বাস্তব জীবনে তিনি জন্মদিনের দিন দর্শন দেন, সিনেমাতেও সেইভাবেই নিজের দর্শন দিয়েছেন শাহরুখ খান।

বীর জারা : বীর জারা ও রং দে বসন্তি ছবির বেশ কিছু দৃশ্য সাইফ-সোহা আলির বাড়িতে শ্যুট হয়েছিল। অর্থাৎ পতৌদি প্যালেসে চিত্রায়িত হয়েছিল ছবির বেশ কিছু দৃশ্য । হরিয়ানার এই বাড়ি ইব্রাহিম কোঠি নামে পরিচিত।

কি এন্ড কা : কি অ্যান্ড কা ক্যামিও রোলে ছিলেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন। কিন্তু জানেন কী এই ছবিতে যে বাড়িটি দেখানো হয়েছিল সেটাও তাঁদেরই বাড়ি।

মুম্বাই টকিজ : বক্স অফিসে সেভাবে সাড়া জাগাতে পারেনি মুম্বাই টকিজ। কিন্তু করণ জোহরের বহু স্বপ্নের এই ছবি বেশকিছুটা যেমন তাঁর নিজের বাড়িতে শ্যুট হয়েছে, ঠিক তেমনি কিছুটা শ্যুট হয়েছে অমিতাভ বচ্চনের প্রতীক্ষায়।

ফ্যান : ফ্যান ছবিতে শাহরুখ খান দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন। সুপারস্টার আরিয়ান যে বাড়িতে থাকত সেটা আসলে কিং খানের নিজের বাড়ি মন্নত। যেভাবে রিয়েল লাইফে তিনি জন্মদিনের দিন দর্শন দেন, সিনেমাতেও সেইভাবেই নিজের দর্শন দিয়েছেন শাহরুখ খান।

বজরঙ্গি ভাইজান : কবীর খান নির্দেশিত ছবি বজরঙ্গি ভাইজান নিশ্চয় দেখেছেন। জানতেন কী তার বেশ কিছু দৃশ্য সয়ালমান খানের পানভেলের ফার্ম হাউসে শ্যুট হয়েছিল।

সঞ্জু : সঞ্জয় দত্তের জীবনী নিয়ে যে বায়োপিকটি হচ্ছে তার বেশ কিছু দৃশ্য নাকি সঞ্জয় দত্তের ইম্পিরিয়াল হাইট হোমে-ই শ্যুটিং হয়েছে। শ্যুটিংয়ের সময় বেশ কিছু আবাসিক অভিযোগ করেছেন যে তাদের দৈনন্দিন জীবন ক্ষতি হচ্ছে।



মন্তব্য চালু নেই