মেইন ম্যেনু

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি ঘোষণা

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সাকিব-তামিমদের আসন্ন এই সফরের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

এই সফরে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। অ্যান্টিগা ও জ্যামাইকাতে দুই ম্যাচের টেস্ট সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

দীর্ঘ প্রায় ১৪ বছর পরে জ্যামাইকার মাটিতে টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ। জ্যামাইকার কিংসটনে সর্বশেষ ২০০৪ সালের জুনে হাবিবুল বাশারের নেতৃত্বে খেলে বাংলাদেশ দল।

৪ জুলাই প্রথম টেস্ট শুরুর আগে কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত দুই দিনের অনুশীলন ম্যাচ দিয়ে বাংলাদেশ তাদের ক্যারিবীয় সফর শুরু করবে।

অ্যান্টিগায় ৪-৮ জুলাই প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। এরপর ১২-১৬ জুলাই জ্যামাইকায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্ট সিরিজ শেষ হলে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

একদিনের সিরিজের প্রথম ম্যাচ দুটি অ্যান্টিগায় এবং তৃতীয় ম্যাচ সেন্ট কিটসে অনুষ্ঠিত হবে। আর এই সেন্ট কিটসেই আয়োজিত হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

সিরিজের বাকি দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাঙালি সমর্থকদের কথা মাথায় রেখেই ফ্লোরিডায় সিরিজে দুটি টি-টোয়েন্টি ম্যাচ রাখা হয়েছে।

উল্লেখ্য, এর আগে ২০০৪, ২০০৯ ও ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে যায় বাংলাদেশ দল।

সিরিজের পূর্ণাঙ্গ সূচি:

৪-৮ জুলাই: প্রথম টেস্ট, অ্যান্টিগা

১২-১৬ জুলাই: দ্বিতীয় টেস্ট, জ্যামাইকা

২২ জুলাই: প্রথম ওয়ানডে, গায়ানা

২৫ জুলাই: দ্বিতীয় ওয়ানডে, গায়ানা

২৮ জুলাই: তৃতীয় ওয়ানডে, সেন্ট কিটস

৩১ জুলাই: প্রথম টি-টোয়েন্টি, সেন্ট কিটস

৪ আগস্ট: দ্বিতীয় টি-টোয়েন্টি, ফ্লোরিডা

৫ আগস্ট: তৃতীয় টি-টোয়েন্টি, ফ্লোরিডা



মন্তব্য চালু নেই