মেইন ম্যেনু

বাংলাদেশের বিপক্ষে লংকান চূড়ান্ত স্কোয়াডে স্থান পেলেন যারা

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা। বুধবার আসন্ন সিরিজ সামনে রেখে এ চূড়ান্ত দল ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এর আগে সিরিজের জন্য ২২ জনের নাম ঘোষণা করে লংকানরা। তবে মঙ্গলবার প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে তা কমিয়ে ১৬ জনে নিয়ে আসে এসএলসি।

কপাল পুড়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা ও ওপেনার দানুশকা গুনাথিলাকার। তাদের সঙ্গী আমিলা আপন্সো, লাহিরু মাদুশাঙ্কা ও লক্ষ্মন সান্দাকান।

এ পাঁচজনের সঙ্গে অনুশীলন ম্যাচে দুর্দান্ত পারফরম করা দাসুন শানাকাকে দলে রাখেনি বোর্ড। তবে সেটা শুধু প্রথম ওয়ানডের জন্য। প্রস্তুতি ম্যাচে ৬টি করে চার- ও ছক্কায় ৬৩ বলে হার না মানা ৮৬ রানের ইনিংস খেলেন তিনি।

অবশ্য এ কারণেই সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে সুযোগ পাচ্ছেন শানাকা। মালিঙ্গার স্থলাভিষিক্ত হবেন ২৭ বছর বয়সী ক্রিকেটার। কারণ প্রথম ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন ঝাঁকড়া চুলের বাবরি দোলানো পেসার।

সিরিজে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন ওপেনার দিমুথ করুনারত্নে। আগামী শুক্রবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম ওয়ানডে।

শ্রীলংকার ১৬ সদস্যের স্কোয়াড

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল জেনিত পেরেরা, আভিষ্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয়া ডি সিলভা, শিহান জয়াসুরিয়া, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, ইসুরু উদানা, থিসারা পেরেরা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা, কাসুন রাজিথা, লাসিথ মালিঙ্গা (১ম ওয়ানডে), দাসুন শানাকা (২য় ও ৩য় ওয়ানডে)।



মন্তব্য চালু নেই