মেইন ম্যেনু

বাংলাদেশ-ভারত ম্যাচেও আলিম দার!

আলিম দারের হাত থেকে রেহাই-ই পাচ্ছে না বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানী এই আম্পায়ারের বাজে সিদ্ধান্তের শিকার হয়েছিল টাইগাররা। পরবর্তী ম্যাচেও আলিম দারকেই পাচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশের পরবর্তী ম্যাচ ২ জুলাই। প্রতিপক্ষ ভারত। সেমি ফাইনালের লড়াইয়ে টিকে থাকতে ওই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের।

এজবাস্টনের ওই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন পালিয়াগুরুগে ও মরিস ইরাসমাস। আর টিভি আম্পায়ার হিসেবে থাকবেন আলিম দার। যিনি আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছিলেন।

আফগান ম্যাচে পাকিস্তানী এই আম্পায়ারের একটি বাজে সিদ্ধান্তের শিকার হয়েছিল বাংলাদেশ। ওইদিনও তিনি টিভি আম্পায়ারের দায়িত্বে ছিলেন।

ওই ম্যাচটিতে আফগান স্পিনার মুজিব-উর রহমানের বলে লিটন দাসের একটি ক্যাচ নিয়ে বিতর্কের জন্ম দেন আলিম দার। লিটনের ক্যাচটি ধরেন হযরতুল্লাহ শহিদি। টিভি রিপ্লেতে বারবার দেখা যায়- ক্যাচটা ধরার আগে মাটিতে ছুঁয়েছিল বল। কিন্তু টিভি আম্পায়ার আলিম দার সেটিকে আউট বলে ঘোষণা দেন।

শুধু ওই ম্যাচেই নয়, এর আগেও আলিম দারের বাজে সিদ্ধান্তের শিকার হয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচে আলিম দার ছিলেন মাঠের আম্পায়ার। সেদিন রোহিত শর্মার ক্যাচ বাতিল করে দিয়ে সরাসরি বাংলাদেশের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন তিনি।



মন্তব্য চালু নেই