মেইন ম্যেনু

বাড়ি কিনলে ‘বউ’ ফ্রি

বিচিত্র এই পৃথিবীতে প্রতিনিয়তই ঘটছে নানা ঘটনা। কোনটি সবার সামনে আসছে আবার কিছু ঘটনা আড়ালেই থেকে যাচ্ছে। তবে এমন কিছু ঘটনা ঘটছে যা আলোড়ন সৃষ্টি করছে। তেমনি একটি ঘটনা ঘটেছে এশিয়া প্যাসিফিক অঞ্চলের মুসলিম প্রধান দেশ ইন্দোনেশিয়ায়। সম্প্রতি, দেশটির সেলেমন দ্বীপে একটি বাড়ি বিক্রির জন্য পত্রিকায় বিজ্ঞাপন দেন এক নারী।

এখানে মজার একটি ঘটনা হলো বিজ্ঞাপনে লেখা ছিল- বাড়ি কিনলে বউ ফ্রি! ভাববেন না মজা করছি। সত্যিই সত্যিই এমনটা হয়েছে কিন্তু! বিজ্ঞাপনটি প্রকাশিত হওয়ার পর সারা দুনিয়ায়, বিশেষত সোসাল মিডিয়ায় আলোড়ন পরে গিয়েছিল। তারপর যা যা ঘটেছিল তা যে কোনও গল্পকে হার মানায়।

বিজ্ঞাপনদাতা ৪০ বছর বয়সী ইউনা লিনা ইন্দোনেশিয়ার সেলেমনের বাসিন্দা। কয়েক বছর আগে স্বামী মারা যাওয়ার পর থেকেই তার পক্ষে সুবিশাল বাড়ির দেখভাল করা আর সম্ভব হয়ে উঠছিল না। এদিকে একাকিত্বও ঘিরে ধরছিল। তাই তিনি একদিন সিদ্ধান্ত নিয়ে ফেলেন যে, এমন একটি বিজ্ঞাপন দেবেন যাতে তার দুটি সমস্যাই মিটে যায়।

বিজ্ঞাপনটি প্রকাশ হওয়ার পর তা ছড়িয়ে সমগ্র ইন্দোনেশিয়ায়। তারপর… ইউনা স্বপ্নেও ভাবেননি যে এতটা জনপ্রিয়তা পাবে তার দেয়া সেই বিজ্ঞাপন। সেই সময় এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, ‘আমি আসলে এক বন্ধুকে বলেছিলাম, এমন যদি কেউ থাকে যে জীবনসঙ্গী খুঁজছে এবং একই সঙ্গে একটা বাড়ি কেনার কথাও ভাবছে, তাহলে আমাকে যেন সে জানায়।

এমন বিজ্ঞাপনের পর না পাওয়াটাই অবাক করার মতো ঘটনা হত, তাই না! বিজ্ঞাপনটি প্রকাশ পাওয়ার পর অনেকেই ইউনার কাছে দরবার করেছিলেন বিয়ের জন্য। কিন্তু কাউকেই যেন ঠিক পছন্দ হচ্ছিল না তার। এর মাঝেই একজনের সঙ্গে আলাপ হয়ে যায় ইউনার। প্রথমেই দেখাতেই সেই মানুষটিকে এতটাই পছন্দ হয়ে যায় যে তার সঙ্গেই বিয়ে করার সিদ্ধান্ত নিয়ে ফেলেন ইউনা।






মন্তব্য চালু নেই