মেইন ম্যেনু

বানরের ছোড়া ইটে প্রাণ গেল বৃদ্ধের

কাঠ কাঠতে গিয়ে বানরের ইটের ঢিলে ভারতের উত্তর প্রদেশে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া নিহত ব্যক্তির পরিবারের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ১৭ অক্টোবর প্রদেশটির বাঘপাত জেলার তিকরি গ্রামের এ ঘটনায় ৭০ বছর বয়সী ধর্মপাল নামের এক ব্যক্তির মৃত্যু হয়। বনের ভেতর একটি ইটের স্তূপের কাছে ঘুমিয়ে ছিলেন ওই বৃদ্ধ। এসময় কিছু বানর এসে ওই স্তূপের ওপর লাফালাফি শুরু করেল সেটি ধসে বৃদ্ধের ওপর পড়লে তার মৃত্যু হয়।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা রাজিব প্রতাপ সিং বলেছেন, স্তূপটি ধসে বৃদ্ধ ধর্মপালের ওপর পড়লে তিনি আহত হন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হলে কিছুক্ষণ পরই তিনি মারা যান। নিহতের পরিবার ওই বানরদের বিরুদ্ধে মামলা করতে চাওয়ায় পুলিশকে বেশ কঠিন পরিস্থিতিতে পড়েছে জানান তিনি।

কিন্তু এ ঘটনার অন্যরকম বর্ণনা দিয়েছেন ধর্মপালের ভাই কৃষ্ণাপাল সিং। তিনি বলেন, পূজার জন্য কাঠ সংগ্রহের সময় ওই বানররা ধর্মপালকে আক্রমণ করে। বানররা ধর্মপালের মাথা ও বুক লক্ষ্য করে ইট ছুড়ে মারে বলে দাবি করেছেন তিনি।

কৃষ্ণাপাল বলেন, ‘এ ঘটনায় বানরদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছি আমরা, কিন্তু পুলিশ ঘটনাটিকে দুর্ঘটনা হিসেবে লিপিবদ্ধ করেছে।’ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে দেখা করে এ ঘটনার বিষয়ে পদক্ষেপ নিতে তাদের অনুরোধ করবেন বলে জানান তিনি।

স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘বানরের কারণে আমাদের জীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। খুব শীঘ্রই এ সমস্যার সমাধান করা প্রয়োজন। নইলে দিন দিন আরও এরকম ঘটনার মুখোমুখি হতে হবে আমাদের।’



মন্তব্য চালু নেই