মেইন ম্যেনু

বাসে সন্ত্রাসী হামলার প্রতিবাদে থিয়েটার কুবি’র অভিনব প্রতিবাদ

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাসে সন্ত্রাসীদের হামলার ঘটনায় অভিনব প্রতীকী প্রতিবাদ করেছেনবিশ্ববিদ্যালয়ের নাট্য সংগঠন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

সোমবার (২২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এই প্রতীকী প্রতিবাদ প্রদর্শিত হয়। এ সময় উপস্থিত ছিলেন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক হরিদাশ চক্রবর্তী পঙ্কজ, যুগ্ন-সাধারণ সম্পাদক মাহবুবা চৌধুরী ও যিশু তালুকদার, অর্থ ও দপ্তর সম্পাদক নাজমুল ফাহাদ, সাংগঠনিক সম্পাদক অর্ক গোস্বামী, উপ-প্রচার সম্পাদক ইশতিয়াক আহমেদ এবং সংগঠনের অন্যান্য সদস্যরা।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বাসে অতর্কিত হামলা চালায় সন্ত্রাসীরা। এতে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-সাধারণ সম্পাদক দ্বীন মোহাম্মদ আহত হন।

প্রতিবাদ সম্পর্কে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি মেহেদী হাসান বলেন, ‘বাসে হামলায় থিয়েটার কর্মী দ্বীন মোহাম্মদ গুরুতরভাবে আহত হয়। আমরা এই হামলা ও দ্বীনকে লাঞ্ছনার প্রতিবাদ জানিয়েছি। একইসাথে বিশ্ববিদ্যালয়ের সকল সংগঠন ও শিক্ষার্থীদের যার যার অবস্থান থেকে সচেতন ও প্রতিবাদী হয়ে ওঠার আহ্বান জানাচ্ছি। আমরা আশা করি অতি দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে প্রশাসন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে।



মন্তব্য চালু নেই