মেইন ম্যেনু

বিপৎসীমার ওপরে নদীর পানি : হবিগঞ্জ শহর রক্ষা বাঁধে ফাটল

হবিগঞ্জ শহরে খোয়াই নদীর পানি বিপৎসীমার ২৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। হবিগঞ্জ পৌর এলাকার নদীতীরের দানিয়ালপুরের শতাধিক বাড়িঘর পানিতে তলিয়ে গেছে।

এসব বাড়িঘরের লোকজন কেউ কেউ নিরাপদ আশ্রয়ে চলে গেছেন। তবে এখনো ২৫০ পরিবার পানিবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন।

এদিকে, গতকাল সোমবার রাত ৯টা থেকে খোয়াই নদীর পানি ক্রমাগত বাড়ছে। বাঁধ ভাঙার আশঙ্কায় আজ মঙ্গলবার ভোরে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে শহরবাসীকে সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়।

এ ছাড়া রাতভর এলাকার মানুষ নদীর বাঁধ পাহারা দিয়েছেন। শহর প্রতিরক্ষা বাঁধের কামড়াপুর ও মাছুলিয়া অংশে ফাটল দেখা দিলে উভয় এলাকায় মানুষ বাঁধে বালুর বস্তা ফেলে বাঁধ রক্ষার চেষ্টা করেন।

এ বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহিদুল ইসলাম জানান, সোমবার বিকেল থেকে হবিগঞ্জের বাল্লা সীমান্তের ভারত এলাকায় টানা বৃষ্টি হয়েছে। ভারত খোয়াই ব্যারেজ খুলে দেওয়ায় সোমবার দুপুর পর্যন্ত হবিগঞ্জ শহর এলাকা দিয়ে খোয়াই নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এ ছাড়া দুদিন ধরে হবিগঞ্জেও বৃষ্টি হচ্ছে। এ কারণে নদীতে দ্রুত বেগে পানি বেড়ে চলেছে।

হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. আবু জাহিদ জানান, পৌর হাইস্কুল ও সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। দুর্যোগকবলিত এসব মানুষকে পর্যাপ্ত সহযোগিতা করা হবে।



মন্তব্য চালু নেই