মেইন ম্যেনু

বিশ্বকাপ উপলক্ষে পরানের ‘যাও এগিয়ে বাংলাদেশ’

আসন্ন ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে কণ্ঠশিল্পী পরান আহ্সান সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসর্গ করে গাইলেন ” যাও এগিয়ে বাংলাদেশ ” গানটি। অদ্ভুত সুন্দর কথামালা র এই গানটিতে বাংলাদেশ ক্রিকেট দলকে দেশপ্রেম আর বীরত্ব নিয়ে প্রান উজার করে খেলার আহবান জানানো হয়েছে। যেখানে বলা হয়েছে দামাল ছেলেরা জিতলেই আমাদের প্রিয় সোনার বাংলা জিতে যায়, হারজিত যাই হোক আমরা কোটি তাজা প্রান টাইগারদের সাথেই আছি ও থাকবো ভালোবাসাপাসে আবদ্ধ হয়ে। গানটির সুর করেছেন শিল্পী নিজেই আর কথা লিখেছেন কাতার প্রবাসী বজলুর রহমান বাবু।

এ প্রসংগে বাবু বলেন, “সুদুর প্রবাসে থাকার কারনে দেশের প্রতি টান আর মমত্ববোধ যেন সারাক্ষনই আবিষ্ট করে রাখে। ছেলেবেলা থেকেই স্বপ্ন ছিল বাংলাদেশ ক্রিকেট নিয়ে একটা গান লিখবো। আর পরান ভাইয়ের কন্ঠ শুনে সেই প্রত্যয় যেন মাথাচাড়া দিয়ে উঠলো। তাই ব্যাটেবলে এবার মিলে গেলো। পরান ভাই অদ্ভুত সুর আর কন্ঠ দিয়েছেন একেবারে আমার স্বপ্নে চাওয়ার মত করে। গানটি যদি টাইগারদের এতটুকুও উৎসাহ আর ভক্তদের মনে একটু নাড়া দেয় তবেই সকল পরিশ্রম স্বার্থক হবে।”

গানের প্রসংগে কণ্ঠশিল্পী পরান বলেন, “দেশ,মা,বাবা আর বাংলাদেশ ক্রিকেট নিয়ে গান করার পিপাসা আমার মনে হয় প্রতিটা শিল্পীরই থাকে। এই প্রজন্মের প্রতিটা ক্রিকেট পাগল ছেলের মত আমিও নিজেকে মনে প্রানে বাংলাদেশ ক্রিকেট দলের একজন ক্রিকেটার, একজন বা’হাতি পেসার ভাবতাম। তবে আর সেটা বাস্তবে রুপদান করা হয়ে উঠে নি। তাই ক্রিকেট নিয়ে একটি গান গেয়েও যদি টাইগারদের পাশে থাকতে পারি, তবু সেই অপুর্নতা একটু হলেও কমবে।”

অসাধারণ এই গানটির সংগীত করেছেন এ সময়ের আলোচিত সংগীত পরিচালক রোজেন রহমান। গানটি সম্প্রতি শিল্পী র নিজের ইউটিউব চ্যানেল পরান আহ্সান মিউজিকে রিলিজ দেয়া হয়েছে।



মন্তব্য চালু নেই