মেইন ম্যেনু

বিশ্বকাপ শেষে কে কত টাকা পেলো?

নানা আলোচনা সমালোচনায় লর্ডসে হয়ে গেলো এবারের বিশ্বকাপ ক্রিকেট ফাইনাল। নির্ধারিত ওভার ও সুপার ওভারে টাই হওয়ার পর বাউন্ডারির হাঁকানোয় এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন ইংল্যান্ড। টানা দ্বিতীয়বারের মতো রানার্স-আপ হলো নিউজিল্যান্ড।

বরাবরের মতোই বিশ্বকাপ শেষে কয়েকটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে। ফাইনাল ম্যাচ শেষে টুর্নামেন্ট সেরা কেন উইলিয়ামসন ও ম্যাচ সেরা বেন স্টোকসের হাতে ট্রফি তুলে দেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। শিরোপাজয়ী ইংল্যান্ডের হাতে চ্যাম্পিয়নের ট্রফি হস্তান্তর করেন আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর।

চ্যাম্পিয়ন ইংল্যান্ড প্রাইজমানি হিসেবে পেয়েছে ৪০ লাখ ডলার। রানার্সআপ নিউজিল্যান্ড পেয়েছে তার অর্ধেক ২০ লাখ ডলার। লিগ পর্বে প্রতি ম্যাচ জয়ী পেয়েছে ৪০ হাজার ডলার করে। লিগ পর্বে অনুত্তীর্ণ প্রতিটি দল পেয়েছে ১ লাখ ডলার করে। এবারের বিশ্বকাপের মোট প্রাইজমানি ছিল ১ কোটি ডলার, যা ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ।

বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। টুর্নামেন্ট জুড়ে করেছেন ৫৭৮ রান। টুর্মামেন্ট সেরা হওয়ার পুরস্কার হিসেবে শচীন টেন্ডুলকারের কাছ থেকে গ্রহণ করেছেন একটি ঘড়ি ও একটি ট্রফি।

আর ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তিনিও পুরস্কার হিসেবে শচীন টেন্ডুলকারের কাছ থেকে গ্রহণ করেছেন একটি ঘড়ি ও একটি ট্রফি।



মন্তব্য চালু নেই