মেইন ম্যেনু

বৃষ্টি আর বন্যায় বিপর্যস্ত জনজীবন, আক্রান্ত ৯ জেলা

টানা বর্ষণ আর পাহাড়ি ঢলের পানিতে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশের চট্টগ্রাম অঞ্চল ও উত্তরাঞ্চলের নয় জেলার মানুষের জীবন। কোথাও নদীতে পানি বৃদ্ধি, কোথাও পাহাড়ি ঢলের পানি, আবার বাঁধ ভেঙে আসা পানিতে বন্দি হয়ে পড়েছেন এসব এলাকার মানুষ। পানির কারণে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে কয়েকটি জেলা।

গত কয়েকদিন ধরে চলা টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, শেরপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, গাইবান্ধা, সুনামগঞ্জ, নেত্রকোণা, ফেনীর মানুষ দুর্ভোগে পড়েছেন। এর মধ্যে খাগড়াছড়ির পরিস্থিতি আগের থেকে গতকাল কিছুটা উন্নত হয়েছে বলে জানা গেছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের আসাম ও মেঘালয় অঞ্চলে আগামী কয়েকদিন ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাত হবে। ফলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হবে। সোমবার থেকে ব্রহ্মপুত্রের পানি বেড়ে উত্তর ও মধ্যাঞ্চল প্লাবিত হবে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান ভূঁইয়া জানান, আগামী ২০ জুলাইয়ের পর থেকে পরিস্থিতি উন্নতি হতে শুরু করবে।



মন্তব্য চালু নেই