মেইন ম্যেনু

বেরোবিতে ‘বিশ্ববিদ্যালয় শিক্ষা’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সমাজবিজ্ঞান বিভাগের আয়োজনে ‘বিশ্ববিদ্যালয় শিক্ষা’ বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এ সেমিনারটি অনুষ্ঠিত হয়। এ সময় সেমিনারটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব মুহাম্মাদ ইলিয়াছ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারটির প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

প্রধান আলোচক তাঁর বক্তব্যে বলেন, ‘প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের জীবনকে এমনভাবে গঠন করতে হবে যাতে তাঁদের জীবনাদর্শকে প্রতিটি শিক্ষার্থী তাঁদের ব্যক্তিজীবনে ধারণ, লালন করে উচ্চ শিক্ষায় সমৃদ্ধ হয়ে নিজেকে জাতি গঠনের ভূমিকায় নিয়োজিত করতে পারেন।’

তিনি শিক্ষার্থীদেরকে সময়, স্বাস্থ্য এবং নিজ নিজ পঠন পদ্ধতির উপর অধিক গুরুত্ব দিতে আহ¡ান জানান। প্রধান আলোচক তাঁর বক্তব্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শিক্ষা এবং গবেষণা বিষয়ক বিভিন্ন ধারনা উপস্থাপন করেন এবং এধরনের একটি সেমিনার আয়োজনের জন্য বেরোবি উপাচার্যকে ও সমাজবিজ্ঞান বিভাগকে আন্তরিক ধন্যবাদ জানান।

সেমিনারটিতে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষকবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই