মেইন ম্যেনু

বেরোবির ইতিহাসে প্রথম উদ্বোধনী সমাবর্তন ৩১ জানুয়ারি

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইতিহাসে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ শিক্ষার্থীদের এই প্রথম উদ্বোধনী সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩১ জানুয়ারি। একই সাথে সকল বিভাগের উদ্বোধনী ক্লাসও অনুষ্ঠিত হবে সেই দিন।

গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর এক অফিস আদেশের মাধ্যমে আয়োজনটি সম্পন্নের জন্য ১৭ সদস্যের একটি কমিটি গঠন করেছেন বলে জনসংযোগ সূত্রে জানা গেছে।

পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার পরিচালক অধ্যাপক ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ারকে আহবায়ক এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট (চলতি দায়িত্ব) এবং গণযোগাযোগ ও সাংবাকিতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধানকে আয়োজক কমিটির সদস্য-সচিব করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্য হলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল এর প্রভোস্ট ও বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, পরীক্ষা নিয়ন্ত্রক ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান এইচএম তারিকুল ইসলাম, সহকারী প্রক্টর ড. মোঃ রুহুল আমিন, মোঃ আতিউর রহমান, মুহাঃ শামসুজ্জামান, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান, পদার্থবিজ্ঞান বিভাগ এর প্রভাষক মোঃ আবু সায়েদ, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের অতিরিক্ত পরিচালক এটিজিএম গোলাম ফিরোজ, পিএস টু ভাইস-চ্যান্সেলর আমিনুর রহমান, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হক, নিরাপত্তা কর্মকর্তা লোকমান হাকিম, জনসংযোগ দপ্তরের কর্মকর্তা আরিফুল ইসলাম এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি ও পিএ টু ভিসি আবুল কালাম আজাদ।

আয়োজক কমিটি গঠনের পর বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ আজ বিকেল সাড়ে ৩টায় এক সমন্বয় সভা করেন। সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ১ম উদ্বোধনী সমাবর্তন উপলক্ষে জাতীয় ও স্থানীয় দৈনিকে ক্রোড়পত্র প্রকাশ, নতুন শিক্ষার্থীদের বরণ, অভিভাবক সমাবেশ, আলোচনা অনুষ্ঠানসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা রাখা হবে উক্ত আয়োজনে। এছাড়াও প্রতি অনুষদ ও বিভাগের আলাদা পতাকা তৈরি করাসহ প্রতি শিক্ষার্থীর জন্য উদ্বোধনী সমাবর্তনের বিশেষ ক্যাপ এর ব্যবস্থা করা হবে। ওই দিনই দুপুর ২টা থেকে সকল বিভাগে উদ্বোধনী ক্লাস আরম্ভ হবে।






মন্তব্য চালু নেই