মেইন ম্যেনু

ব্রাজিল-ইংল্যান্ড লড়াইয়ে হারেনি কেউ

রাশিয়া বিশ্বকাপ মাঠে গড়াবে আগামী বছর জুনে। হাতে এখনো বেশ কিছুদিন সময় বাকি থাকলেও এরই মধ্যে প্রস্তুতিতে নেমে পড়েছে বড় দলগুলো। নিজেদের ঝালিয়ে নিতে গতকাল মঙ্গলবার দিবাগত রাতে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও ইংল্যান্ড।

লন্ডনের ওয়েম্বলিতে ব্রাজিল ও ইংল্যান্ডের মধ্যকার লড়াইয়ে কেউ হারেনি। ম্যাচটি গোলশূন্য ড্র থেকেছে।

ম্যাচের প্রথমার্ধে নেইমারের ব্রাজিল বেশ আধিপত্য বিস্তার করে খেলে। যদিও এ সময় একটি গোলও আদায় করতে পারেনি তারা। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল দ্বিতীয়ার্ধের শুরুতেও সে ধারাবাহিকতা বজায় রাখে। দারুণ একটি সুযোগ পেয়েছিল, কিন্তু তা গোলে পরিণত করতে পারেনি।

ব্রাজিল অধিনায়ক দানি আলভেসের চমৎকার একটি শট দারুণভাবে রুখে দেন ইংল্যান্ড গোলরক্ষক জো হার্ট। নেইমারের পাস থেকে পাওয়া বলটি নিয়ে গোলমুখে গিয়েও সুযোগটি কাজে লাগাতে পারেননি।

৭৫ মিনিটে আরো একটি সুযোগ হাতছাড়া করে ব্রাজিল। বদলি খেলোয়াড় ফের্নানদিনিয়োর চমৎকার একটি শট পোস্টে না লাগলে গোল হতেও পারত।

আন্তর্জাতিক ফুটবলে এ নিয়ে দুই দল ২৭টি ম্যাচে মুখোমুখি হয়। ব্রাজিল ১১টি ও ইংল্যান্ড চারটি ম্যাচ জিতে। আর ১২টি ম্যাচ ড্র হয়।

ব্রাজিলের এই ড্রয়ের দিনে অবশ্য আর্জেন্টিনা হেরে যায়। মেসিকে ছাড়া তারা ৪-২ গোলে হেরেছে নাইজেরিয়ার কাছে। একই দিনে ফ্রান্স ও জার্মানির ম্যাচ ২-২ গোলে সমতা থাকে।






মন্তব্য চালু নেই