মেইন ম্যেনু

ব্লু হোয়েল গেমের সব লিঙ্ক বন্ধের নির্দেশ হাইকোর্টের

ব্লু হোয়েলসহ আত্মহত্যায় প্ররোচনাকারী সব গেমের লিঙ্ক বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ছয় মাসের মধ্যে ব্লু হোয়েলের সব লিংক এবং রাত্রিকালীন ইন্টারনেটের বিশেষ প্যাকেজ বন্ধেরও নির্দেশ দেয়া হয়।

এছাড়া ব্লু হোয়েল গেমটি বন্ধে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। স্বরাষ্ট্র সচিব, বিটিআরসি, আইজিপিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত করা এক রিটের শুনানিতে সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

গতকাল রবিবার তিন আইনজীবী রিটটি করেছিলেন। তারা হলেন অ্যাডভোকেট সুব্রত বর্ধন, ব্যারিস্টার মোহাম্মদ কাওসার এবং ব্যারিস্টার নূর আলম সিদ্দিক। রিট আবেদনে মোবাইল ফোন অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার বন্ধেরও নির্দেশনা চাওয়া হয়।

রিট আবেদনের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হুমায়ূন কবির পল্লব জানান, ছয় মাসের জন্য গেমসের লিংক বন্ধ ছাড়াও যারা এসব গেমসে আসক্ত তাদের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন তৈরি এবং আসক্তদের কাউন্সিলিং করতে বিশেষজ্ঞ টিম গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়াও রাত ১২টা ১ মিনিট থেকে ভোর ৬টা পর্যন্ত মোবাইল ফোন অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার ছয়মাসের জন্য বন্ধের নির্দেশ দিয়েছেন। রিট আবেদনের বিবাদীদের এসব নির্দেশ দেওয়া হয়েছে।

আর রুলে ডেথ গেমস হিসেবে পরিচিত ব্লু হোয়েল গেমসহ আত্মহত্যায় প্ররোচনাকারী এ জাতীয় সকল গেমসের গেটওয়ের লিঙ্ক ও অ্যাপলিকেশন বন্ধে পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না, বিপদজনক এসব গেমস এবং সাইবার ক্রাইম থেকে জনগণকে রক্ষায় কেন গাইডলাইন তৈরির নির্দেশনা দেওয়া হবে না- তা জানতে চাওয়া হয়েছে।






মন্তব্য চালু নেই