মেইন ম্যেনু

ভাঙন খোদ এনডিপিতেই, চেয়ারম্যান-মহাসচিবকে বহিষ্কার!

ভাঙন ধরেছে খোদ ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টিতেই (এনডিপি)। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে সংবাদ সম্মেলন করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দেয় এনডিপি।

রাতেই এনডিপির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের বর্তমান চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত মহাসচিবকে বহিষ্কার করা হয়েছে। আর নতুন চেয়ারম্যানের নেতৃত্বে এনডিপি থাকছে ২০ দলীয় জোটে!

মঙ্গলবার রাতে এনডিপির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কার করা হয়েছে খন্দকার গোলাম মোর্ত্তজাকে। দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য আব্দুল মুকাদ্দিমকে চেয়ারম্যান মনোনীত করেছে এনডিপি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মুকাদ্দিমের নেতৃত্বেই ২০ দলীয় জোটে থাকবে এনডিপি। দলের প্রচার সম্পাদক জিয়াউল হক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও ২০ দলীয় জোট বিরোধী কর্মকাণ্ডের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

একই সঙ্গে ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেনকে বহিষ্কার করে ওসমান গনি পাটোয়ারীকে ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়েছে।

এর আগে আজ বিকেল সাড়ে ৩টায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দেয় এনডিপি ও বাংলাদেশ ন্যাপ। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা ও ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা।

সংবাদ সম্মেলনে ন্যাপ ও এনডিপির নেতারা অভিযোগ করেন, জোটের জন্য বড় ত্যাগ স্বীকার করলেও তাদের সেভাবে মূল্যায়ন করা হয়নি।

বিএনপি তার সব নৈতিক অবস্থান থেকে বিচ্যুত হওয়ায় ২০ দলীয় জোট ছেড়েছেন বলে দাবি করেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি।



মন্তব্য চালু নেই