মেইন ম্যেনু

ভাতের তৈরি মদ খেয়ে নিহত ৪, হাসপাতালে অর্ধশতাধিক

কম্বোডিয়ার ক্রেটি প্রদেশে বিষাক্ত মদ পানে তিন ব্যক্তির মৃত্যু হয়েছে। ভাত দিয়ে স্থানীয় প্রক্রিয়ায় তৈরি ওই মদ পানে অসুস্থ হওয়ায় আরও অর্ধশতাধিক মানুষকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, দেশটির ক্রেটি প্রদেশের ডেমরে নামক একটি গ্রামে স্থানীয় মদ খেয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে।

কম্বোডিয়ার পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, স্থানীয় প্রক্রিয়ায় ভাত থেকে প্রস্তুতকৃত এই মদে খুব বেশি পরিমাণে মিথানল ছিল। আর এর কারণেই এটি খাওয়ার পর তিন জনের মৃত্যু হয়। এছাড়াও যারা এ মদ পান করে তাদের প্রত্যেকেই আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

প্রদেশটির সাম্বু জেলার পুলিশ প্রধান বুন ছোইওন জানান, যারা এ মদ খেয়েছেন তাদের প্রত্যেকেরই খাবার পর মাথা ঘোরা শুরু হয়, চোখ চুলকায় এবং বমিভাব ও শ্বাসকষ্ট দেখা দেয়। এ ঘটনায় স্থানীয় ওই মদ প্রস্তুতকারককে আটক করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র লাই সোভান জানান, আক্রান্তদের স্বাস্থ্য পরীক্ষার জন্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এ ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই