মেইন ম্যেনু

ভিআইপি বক্সে ফরাসি প্রেসিডেন্টের নাচ (ভিডিও)

লুঝনিকি স্টেডিয়ামে দুনিয়া কাঁপানো জয়ে ২০ বছর পর ক্রোটদের হারিয়ে আবার বিশ্বকাপটা নিজেদের করে নিল ফ্রান্স। গতরাত হতেই বাধভাঙ্গা উল্লাসে মেতেছে ফরাসিরা।

তবে উল্লাসের শুরুটা হয়ত করে দিয়েছিলেন খোদ ফরাসি রাজাই। জি, ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রনের কথাই বলছি।

ক্রোটদের জালে প্রথম বল জড়ানোর সঙ্গেসঙ্গে ম্যাক্রনের প্রথম গোল উৎসব উদযাপন ছবিটি ইতিমধ্যে ভাইরাল হয়ে পড়েছে। সামাজিকমাধ্যমের কল্যাণে বিশ্ব দেখেছে এলিট তকমা জুড়ানো গুরুগম্ভীর এমানুয়েল ম্যাক্রনের নাচ।

রাশিয়ার মস্কোতে তখন সবে মাত্র বলে পা ছুঁয়েছেন গ্রিজম্যান, পগবা, এমবাপ্পেরা। পুতিনের পাশে বসে সেই দৃশ্যই দেখছিলেন শান্তভাবে দেখছিলেন ফরাসি রাষ্ট্রপ্রধান।

তার এ নিলির্প্ততা দেখা গিয়েছিল খেলার ১৮ মিনিট পর্যন্তই। ঠিক ১৮ মিনিটের মাথায় মারিও মানজুকিচের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ফ্রান্স। নিজেকে আর দমিয়ে রাখতে পারেননি তিনি।

গ্যালারিতে ফেটে পড়া ফ্রান্স সমর্থকদের সঙ্গে ভিআইপি বক্সে উপস্থিত ফরাসি অধিপতিও উল্লাসে ফেটে পড়েন।

তার এ উল্লাসের দৃশ্যটি ভাইরাল করেছেন তিনি নিজেই। টুইটারের সে পোস্টে দেখা যায়, লুঝনিকি স্টেডিয়ামের ভিআইপি বক্সে দাঁড়িয়ে দারুন উল্লাসে নাচছেন ম্যাক্রন ।

পুরস্কার বিতরণী পর্বে ফিফা মঞ্চে রাশিয়ার রাষ্ট্রপ্রধান পুতিন, ক্রোয়েশিয়ার রাষ্ট্রপ্রধান কোলিন্ডা গ্রাবারের পাশে দাঁড়িয়ে শুটেড-বুটেড হয়েও বৃষ্টিতে ভিজে বিশ্ববাসীর নজর কেড়েছেন এমানুয়েল ম্যাক্রন।

এর আগে ফ্রান্স চ্যাম্পিয়ন হতে না হতেই এক শব্দের টুইটে ম্যাক্রন তার ফুটবল দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অবিস্মরণীয় এ জয়ের পর ফরাসি রাষ্ট্রপতি লিখেন ‘মার্সি’ বাংলায় অর্থ ধন্যবাদ।



মন্তব্য চালু নেই