মেইন ম্যেনু

‘ভূতুড়ে’ এটিএম, ৫০০ টাকা তুলতে গেলে বেরোচ্ছে ২৫,০০০

আজব এটিএম ঘিরে ধুন্ধুমার দিঘায়। এ’ভূতুড়ে’ এটিএম, ৫০০ টাকা তুলতে গেলে বেরোচ্ছে ২৫,০০০। ৫ হাজার টাকা তুলতে চাইলে হাতে আসছে ৫০ হাজার টাকা। আর ৫ হাজারের বেশি টাকা এটিএম থেকে তুলতে গেলে একেবারে নাকি কড়কড়ে দেড় লাখ টাকা বেরিয়ে আসছে।

এমনই আজব কাণ্ড ঘটেছে দিঘায় ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একটি এটিএমে। পুলিস সূত্রে খবর, এক পর্যটক ওই এটিএম থেকে ৫ হাজার টাকা তুলতে গেলে তাঁর হাতে ৫০ হাজার টাকা বেরিয়ে আসে। বাড়তি টাকা পুলিসকে ফিরিয়ে দিতে গেলেই টনক নড়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষের।

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কর্তৃপক্ষ তখন হিসেব কষতে বসে দেখে ইতিমধ্যেই কয়েক লাখ টাকা বেরিয়ে গিয়েছে। প্রায় ২৭ জন গ্রাহক ওই এটিএম থেকে টাকা তুলেছে। এটিএম থেকে বেরিয়ে গেছে প্রায় ১৭ লাখ টাকা। এরপরই তল্লাশি শুরু করে দিঘা পুলিস। এটিএম থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে শুরু হয় তল্লাশি।

কোনও পর্যটক নির্ধারিত সময়ের আগে হোটেল ছাড়তে চাইলে পুলিসকে খবর দেওয়ার নির্দেশ দেওয়া হয়। শেষপর্যন্ত গ্রাহকদের টাকা তোলার সময় ও ছবি মিলিয়ে খোঁজ চালিয়ে ১৩ লাখ উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। বাকি টাকা উদ্ধারের জন্য তদন্ত চলছে। সফটওয়্যারে ত্রুটির কারণেই এঘটনা ঘটে বলে জানিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। –জিনিউজ






মন্তব্য চালু নেই