মেইন ম্যেনু

মদনে শ্রমিকদের দ্বন্দ্ব : রিক্সা চালকদের অর্ধদিবস কর্মবিরতি, যাত্রীদের ভোগান্তি

প্রতিনিধি, মদন (নেত্রকোনা)  নেত্রকোনার মদনে অটো ও রিক্সা পরিবহন শ্রমিকদের দ্বন্দ্ব রোববার অর্ধদিবস কর্মবিরতি পালন করে উপজেলার ৮ শতাধিক রিক্সা চালক। ফলে যাতায়াতে ভোগান্তিতে পড়ে জনসাধারন। রিক্সা শ্রমিকদের অভিযোগ অটো শ্রমিকরা বেআইনি ভাবে তাদের যাত্রী নামিয়ে দেয়, এমনকি রিক্সার চাবি কেড়ে নেয় এবং তাদের রিক্সা চালাতে বাধা দেয়।

রিক্সা চালক সেকুল মিয়া,মোহাম্মদ আলী,জানু মিয়া ও রমজান মিয়াসহ অনেকেই অভিযোগ করে বলেন, পৌর টেক্স দিয়েও আমরা স্বাধীন ভাবে রিক্সা চালাতে পারি না, অটো চালকরা আমাদের চাবি কেড়ে নেয়,যাত্রী নামিয়ে নিজেরাই তুলে নেয়। আমাদের চেয়ে থাকা ছাড়া আর কোন কিছুই করার থাকে না। তাই এর প্রতিবাদে আমরা ভোর থেকে অর্ধদিবস কর্ম বিরতি পালন করছি।

মদন উপজেলার ডিজিটাল রিক্সা চালক সমিতির একাংশের সভাপতি আব্দুল হামিদ আকন্দ জানান, অটো চালকদের অত্যাচারে ডিজিটাল রিক্সা চালকরা মুখ খুলতে পারছে না। তারা রিক্সা থেকে বেআইনি ভাবে যাত্রী নামিয়ে নেয়। কিছু বললে মারধর করে। এ জন্য রিক্সা চালকরা কর্মবিরতি পালন করছে।

অভিযুক্ত মুক্তি অটো শ্রমিক সিএনজি মিশুক একাংশের সভাপতি কামরুল অভিযোগ অস্বীকার করে বলেন, অটো চালকরা তাদের সাথে এমন আচরণ করে না। তাদের চলতে কোন বাধাও নেই। তবে গোবিন্দশ্রী ইউনিয়নের অটো ও রিক্সা মদনে প্রবেশ করতে পারবে না। কারণ ওই এলাকায় তারা আমাদের অটো প্রবেশ করতে দেয় না। এ বিষয়টি মিমাংসা না হওয়া পর্যন্ত এ ভাবেই চলবে।

পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম বলেন, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বিষয়টি সমাধান করা হয়েছে। তবে যদি কোন রিক্সা শ্রমিকের সাথে কোন আচরণ খারাপ করে কিংবা যাত্রী নামিয়ে দেয়া হয় তা হলে বিষয়টি আমাদের অবগত করলে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান জানান,উভয় শ্রমিক দলের নেতাদের ডেকে বিয়টি নিস্পত্তি করা হয়েছে। রাস্তায় রিক্সা স্বাধীন ভাবে চলাচল করতে পারবে। তবে যানজট সৃষ্টি করতে পারবে না।



মন্তব্য চালু নেই