মেইন ম্যেনু

মনমোহন ও সোনিয়া গান্ধীর সঙ্গে আ. লীগ নেতাদের বৈঠক

ভারতে সফর করছেন আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের কেন্দ্রীয় নেতাদের একটি প্রতিনিধি দল। শনিবার (১৭ মার্চ) দলটির প্রতিনিধিরা ভারতের বর্তমান বিরোধী দল কংগ্রেসের নতুন সভাপতি রাহুল গান্ধী, সাবেক সভাপতি সোনিয়া গান্ধী ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এবং সংসদের বিরোধী দলীয় উপনেতা আনন্দ শর্মা সঙ্গে বৈঠক করেছেন তারা।

ভারতের স্থানীয় সময় দুপুর ১২টায় এ বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে জানা গিয়েছে।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে আছেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও ডা. দীপু মনি এবং উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া। বৈঠকের পর এসব তথ্য জানান বিপ্লব বড়ুয়া।

তিনি স্থানীয় গণমাধ্যমকে বলেন, অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে বৈঠক হয়েছে। এতে বাংলাদেশের নানা বিষয় উঠে আসে। বৈঠকে রাহুল গান্ধী বলেছেন, বাংলাদেশ তৈরি পোশাক খাত অভূতপূর্ব উন্নতি করেছে। আমি বাংলাদেশের ব্যাপারে সব খোঁজ-খবরই রাখি।

এসময় সোনিয়া গান্ধী বলেন, আওয়ামী লীগের সঙ্গে কংগ্রেসের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বাংলাদেশের সব খাতের উন্নয়নে অনেক কাজ করেছে।

১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান কারাগার থেকে মুক্তিলাভ করে দিল্লি এয়ারপোর্টে যান। ওই সময় বঙ্গবন্ধুকে অভ্যর্থনা জানাতে এয়ারপোর্টে গিয়েছিলেন ইন্ধিরা গান্ধী। বৈঠকে কংগ্রেসের অন্য নেতারা শেখ হাসিনা সরকারের উন্নয়নকাজের ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন।

এর আগে রাহুল গান্ধীকে খাদি পাঞ্জাবি, ‘কারাগারের রোজনামচা’, ‘বঙ্গবন্ধুর আত্মজীবিনী’ উপহার দওয়া হয় বলেও জানান বিপ্লব বড়ুয়া।

অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির আমন্ত্রণে আওয়ামী লীগের তিন সদস্যদের প্রতিনিধি দলটি ভারতে গেছে। ১৭ ও ১৮ মার্চ অনুষ্ঠেয় ৮৪তম ন্যাশনাল কংগ্রেসের প্ল্যানারি সেশনে তারা যোগ দেবেন।



মন্তব্য চালু নেই