মেইন ম্যেনু

মাদারীপুরে অবাধে প্রধান সড়কে গরু ঘুড়ে বেড়ানোর দৃশ্য

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে সচরাচর দেখা যায় রাস্তায় গরু ঘুড়ে বেড়াচ্ছে। এটা এখন মাদারীপুরবাসীদের জন্য একটি পুরানো ব্যাপার মাত্র। এ দৃশ্য দেখতে দেখতে এখন অবাসে পরিনত হয়েছে স্থানীদের। মাদারীপুর শহরের প্রধান প্রধান সড়কগুলিতে প্রায় প্রতিদিনেই দেখা মিলবে এ গরু ঘুড়ে বেড়ানোর দৃশ্য।

গরুগুলি সড়কের মাঝ খান দিয়ে হেঁটে বেড়াচ্ছে। এ যেন কোন খোলা মাঠে গরু ঘুড়ে বেড়াচ্ছে সেই সাথে খাচ্ছে ঘাস। কিন্তু মাদারীপুর প্রধান প্রধান সড়কে এ গরু ঘুড়ে বেড়া্েনার ফলে ঘটতে পারে যে কোন সময়ে বড় ধরনের দুর্ঘটনা। এ ব্যাপারে কারো কোন মাথা বেথা নেই, নেই কোন দুর্ঘটনার ভাবনাও। মাদারীপুরবাসীদের সড়কে এ গরু ঘুড়ে বেড়ানোর দৃশ্য দেখতে দেখতে এখন স্বাভাবিক ঘটনা হয়ে দাড়িছে।

মাদারীপুরে শহরের আশেপাশের এলাকার কিছু লোক এ গরুগুলি লালনপালন করে থাকে। গরু থেকে যে দুধ পাওয়া যায়, তা বিক্রি করে নিজেদের সংসার চালিয়ে থাকে তারা। গরু মালিক যখন গরুগুলি ছেড়ে দেয় তখন গরুগুলি সড়ককে আশেপাশের স্থানে খাদ্যের জন্য ঘুড়ে বেড়ায়। যখন তখন মানুষের ফেলে দেওয়া রাস্তার পাশে থাকা খাবারগুলি খেতে দেখা যায় গরুগুলিদের। এতে যখন তখন ঘটতে পারে বড় ধরনের কোন দুর্ঘটনা। এ ব্যাপারে কারো কোন দুশ্চিন্তা যাচ্ছে না।

শহরের স্থানীয় চা বিক্রতা সিরাজ বলেন, আমরা এক কাপ চা বিক্রি করতে হয় রাস্তার পাশের দোকান থেকে। এতে মাঝে মাঝে শহরে গরু ঘুড়ে বেড়ানোর কারনে আমার চা এর ব্যাবসায় ক্রেতাদের সমস্যার কারন হয়ে দাঁড়ায়।

এ যেন মানুষের পাশাপাশি গরুগুলি চলাচল করছে একই সড়ক দিয়ে এতে কারোও কোন অসুবিধা নেই। এদিকে সড়কে চলাচল করছে বিভিন্ন ধরনের গাড়ি অবাধে গরুগুলি চলাচলের কারনে যে কোন সময়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এখনো সময় আছে এ ব্যাপারে সচেতন হওয়ার, তা না হলে একটি দুর্ঘটনার দায়ে কে নিবে।



মন্তব্য চালু নেই