মেইন ম্যেনু

মাদারীপুরে আরও এক যুবকের ডেঙ্গু জ্বরে মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে শিবচরে উপজেলার সন্নাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের হাবিবুর রহমান হাওলাদারের ছেলে রিপন হালাদার (৩০) নামের আরও একজন যুবক ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। রিপন ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি করতেন।

জানা গেছে, রিপন তিনদিন আগে ঢাকা থেকে বাড়িতে এসে জ্বরে আক্রান্ত হলে চিকিৎসা নিতে মাদারীপুরের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে ডেঙ্গু সনাক্ত হলে ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু রিপন ডাক্তারের পরামর্শ না শুনে বাড়িতে চলে আসেন।

রবিবার রাতে তার অবস্থা গুরুতর হলে আবার শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার ভোর রাতে মারা যান তিনি।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (টিএইচও) মোকাদ্দেস আলি জানান, রিপন নামে এক রোগী ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে শিবচর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ডেঙ্গু সনক্ত হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে বলা হয়েছিল কিন্তু তিনি তা না করে বাড়িতে চলে আসেন। এরপর রবিবার রাতে গুরুতর অসুস্থ হয়ে আবার শিবচর হাসপাতালে আসলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

এর আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাদারীপুরের রাজৈর উপজেলার শারমিন আক্তার নামে এক তরুণীর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

এর আগে মাদারীপুরের শিবচরে উপজেলার মাদবরেরচর ইউনিয়নের কাওড়াকান্দি ঘাট সংলগ্ন শুক্কুর হাওলাদারকান্দি গ্রামের বাসিন্দা ফারুক খান (২২) নামের এক যুবকের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকার ইসলামিয়া হাসপাতালে কয়কদিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয়েছে। ফারুক পাঁচ্চর এলাকার ভ্যান চালক বাবু খানের ছেলে।

এর পরে গত ৩০ জুলাই কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত নাদিরা আক্তার নামের এক গৃহবধূকে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থা খারাপ হলে উন্নত চিকিৎসার জন্য রবিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কিন্তু সেখানে জায়গা না থাকায় শুক্রবার সন্ধ্যায় আবার কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। সেখানে রাতেই নাদিরার মৃত্যু হয়।

আর একজন মাদারীপুর কালকিনি উপজেলার জুলহাস মিয়া নামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত একজনকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে মাদারীপুর সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।



মন্তব্য চালু নেই