মেইন ম্যেনু

মালয়েশিয়ায় বাংলাদেশিদের বৈধ হওয়ার সুযোগ ৩১ ডিসেম্বর পর্যন্ত

মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশিরা ৩১ ডিসেম্বর পর্যন্ত রিহাইয়ারিং প্রক্রিয়ার আওতায় বৈধ হওয়ার সুযোগ পাবেন। মালয়েশিয়ার ইমিগ্রেশন অধিদপ্তরের মহাপরিচালক দাতু শ্রী মোস্তফা বিন আলির সঙ্গে বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধিদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

সোমবারের ওই বৈঠকে দাতু শ্রী মোস্তফা বিন আলির নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি আর বাংলাদেশ হাইকমিশনের দুই সদস্যের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বৈঠকে দাতু শ্রী মোস্তফা বিন আলি বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধি দলকে নিশ্চিত করে জানান, ৩১ ডিসেম্বর পর্যন্ত মালয়েশিয়ায় বসবাসরত সব অবৈধ বাংলাদেশি রিহাইয়ারিং প্রক্রিয়ার আওতায় বৈধ হওয়ার সুযোগ পাবেন। তিনি এই সুযোগ গ্রহণের জন্য সবার প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার মালয়েশিয়া বাংলাদেশ হাইকমিশন কার্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই্ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, তবে গ্রেপ্তারের ভয় এড়িয়ে রিহাইয়ারিং প্রক্রিয়ায় যাতে সব বাংলাদেশি অংশগ্রহণ করতে পারে সেজন্য ইমিগ্রেশন কর্তৃপক্ষ মালিকপক্ষের চিঠির ভিত্তিতে তাদের নিরাপদে ইমিগ্রেশন অফিসে যাতায়াতে সুযোগ করে দেবে। এছাড়াও তারা অন্যান্য কার্যকর পন্থা নির্ধারণের প্রচষ্টো করছে। এটি বাংলাদেশের পক্ষে একটি ইতিবাচক সিদ্ধান্ত।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- এই পর্যন্ত প্রায় এক লাখ বাংলাদেশি ই-কার্ডের এবং দুই লাখ ৯৩ হাজার রিহাইয়ারিং প্রক্রিয়ার অধীনে এসেছে যা সর্বমোট আবেদনের যথাক্রমে ৫৭ শতাংশ এবং ৮৯ শতাংশ। মহাপরিচালক বাংলাদেশিদের এই অভূতপূর্ব সাড়ার উচ্চসিত প্রশংসা করেন। আশা করেন যে, উভয় পক্ষের মধ্যে সহযোগিতার এই প্রক্রিয়া অব্যাহত থাকবে। বাংলাদেশ হতে টুরিস্ট, প্রফেশনাল বা ব্যবসায়িক ভিসা নিয়ে মালয়েশিয়ার কাজ করার কোনো সুযোগ নেই উল্লেখ করে মহাপরিচালক অনুরোধ করেন যাতে সঠিক শ্রেণির ভিসা নিয়ে বাংলাদেশিরা মালয়েশিয়ায় আসেন যা এয়ারপোর্টে হয়রানির সম্ভাবনাকে হ্রাস করবে।






মন্তব্য চালু নেই