মেইন ম্যেনু

মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযানে ১০৪০ জন বিদেশি শ্রমিক আটক

মালয়েশিয়া ইমিগ্রেশন প্রধানের ঘোষণা অনুযায়ী স্থানীয় সময় শনিবার রাত ২টায় ই-কার্ড প্রোগ্রাম নিবন্ধনের শেষ সময় পার হওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে সাঁড়াশি অভিযান।

রাজধানী কুয়ালালামপুর, পেরাক, জোহর বারু, কোতা বারু, কেলান্তান, কেদাহ, আলোর সেতার, মালাকা সহ প্রত্যন্ত প্রদেশে অভিযান চালিয়ে এ পর্যন্ত ১ হাজার ৪০ জন অবৈধ বিদেশি শ্রমিককে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ।

অবৈধ শ্রমিক ছাড়াও ১৭ জন মালিককে আটক করা হয়েছে। সবাইকে শতর্ক থাকার আহ্বান জানিয়েছেন কমিউনিটি নেতারা। এ সাঁড়াশি অভিযানে বৈধ-অবৈধ বিদেশি শ্রমিকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। কেউ-কেউ অভিযানের ভয়ে জঙ্গলে আশ্রয় নিয়েছেন।

এদিকে দি মাস্টার বিল্ডার্স অ্যাসোসিয়েশন মালয়েশিয়া (এম বি এ এম) সরকারের কাছে ই-কার্ড করার সময় ১৫ ফেব্রুয়ারি ২০১৮ পর্যন্ত বৃদ্ধির জন্য আবেদন করেছে।

অ্যাসোসিয়েশন বলেছে, বিদ্যমান সমস্যার সমাধান এবং ধীরগতি প্রক্রিয়া থেকে বের হয়ে সহজ ও দ্রুত ই-কার্ড করতে ইমিগ্রেশন ডিপার্টমেন্টকে সহযোগিতা করবে। তারা আশা করে ই-কার্ড করার প্রক্রিয়া সহজ করা হলে নিয়োগকর্তারা অবৈধ কর্মীদের ই-কার্ড করতে উদ্বুদ্ধ হবে।

উল্লেখ্য, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি শুরু হয়েছিল অবৈধ বিদেশি শ্রমিকদের বৈধ করন ই-কার্ড প্রক্রিয়া। এ প্রক্রিয়া ৩০ জুন শেষ হতে না হতেই শুরু হয়েছে সাঁড়াশি অভিযান।






মন্তব্য চালু নেই