মেইন ম্যেনু

মাশরাফির অবসর নিয়ে যা বললেন মালিঙ্গা

অবশেষে থামছেন লসিথ মালিঙ্গা। বাংলাদেশের বিরুদ্ধে কলম্বোতে প্রথম ম্যাচ খেলেই ওয়ান ডে ক্রিকেট থেকে অবসর নেবেন শ্রীলঙ্কান তারকা। সাংবাদিক বৈঠকে দাবি শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নের। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ শুক্রবার।

তার মতোই বিদায়ের দ্বারপ্রান্তে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিশ্বকাপেই তার বিদায় নিয়ে গুঞ্জন ছিল। কিন্তু মাশরাফিকে আর কয়েক বছর বাংলাদেশ দলের জার্সিতে দেখতে চান মালিঙ্গা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়ে মাশরাফির সঙ্গে একই তাঁবুতে খেলেছেন মালিঙ্গা। তাই তার সামর্থ্য সম্পর্কে খুব ভালো করেই জানেন তিনি। বাংলাদেশের জন্য মাশরাফি ‘সবসময় বিশেষ’ একজন বলে মনে করেন এ পেসার। তাই মাশরাফির দ্রুত অবসরে যাওয়া সমর্থন করছেন না এই লঙ্কান তারকা।

স্থানীয় একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মালিঙ্গা বলেছেন, ‘আপনাকে বুঝতে হবে আন্তর্জাতিক ক্রিকেটে কীভাবে ভালো করতে হয়। বাংলাদেশের ক্রিকেটের জন্য সে অনেক কিছু করেছে। আমি মনে করি আরও এক বা দেড় বছর সে বাংলাদেশের জন্য খেলতে পারে। বাংলাদেশের ক্রিকেটের জন্য সে বিশেষ কিছু করেছে।’

ইংল্যান্ড বিশ্বকাপে খুব একটা ভালো করতে পারেননি মাশরাফি। তার অবসরের গুঞ্জনটা চাউর হয় তখন থেকেই। ৮ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন মাত্র ১টি।

তবে অবসরের ব্যাপারে নিজে থেকে এখনও কোন ধরণের ইঙ্গিত দেননি মাশরাফি। দেশের মাতিতে অবসর নিতে চান অধিনায়ক। কিন্তু সেটা কবে হতে পারে তা এখনও খোলসা করে জানা যায়নি।

শ্রীলঙ্কা সিরিজেও খেলতে যাওয়ার কথা ছিল মাশরাফির। কিন্তু দেশ ছাড়ার আগের দিন হঠাৎ পুরনো ইনজুরিতে নতুন করে পড়েন তিনি। হ্যামস্ট্রিংয়ে টান লাগায় নিজেকে সরিয়ে নেন তিনি।



মন্তব্য চালু নেই