মেইন ম্যেনু

মুসলমান হয়েও মন্দিরে পূজা দিলেন মন্ত্রী!

ভারতে মন্দিরে গিয়ে পূজা দিলেন রাজস্থানের সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী শালে মোহাম্মদ। সোমবার পোখরানের সাদোলাইয়ের একটি শিব মন্দিরে পূজা দেন তিনি। একই দিন পোখরানের বিখ্যাত রামদেওড়া মন্দিরে গিয়েও প্রার্থনা করেন মোহাম্মদ। টাইমস অব ইন্ডিয়া।

তাঁর পূজার সময়ে এদিন মন্দিরের দায়িত্বে ছিলেন পুরোহিত মধুসুদন ছাংগানি। বৈদিক মন্ত্রোচ্চারণ, সিঁদুরের তিলক এবং শিবলিঙ্গের রুদ্রাভিষেকের মাধ্যমে পূজার কাজ করা হয়।

সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে জয়সলমেরের পোখরান আসন থেকে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী শালে মোহাম্মদ। তাঁর বিরুদ্ধে ভোটে লড়েছিলেন বিজেপি প্রার্থী এবং স্থানীয় তারাত্রা পিঠের পুরোহিত মহারাজ প্রতাপ পুরী। তাঁকে ৮৭২ ভোটে হারিয়ে জয়ী হন মোহাম্মদ।

পুজা দেয়ার পর টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে শালে মোহাম্মদ জানিয়েছেন, রাজ্যের শান্তি, সুখ ও সমৃদ্ধির জন্যে প্রার্থনা করেছেন তিনি। ‘আমার পরিবারের এবং আমার চিরকালই হিন্দু মন্দিরের প্রতি গভীর শ্রদ্ধা রয়েছে। সুযোগ পেলেই আমি মন্দিরে যাই।’

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের মন্ত্রীসভায় মোহাম্মদই একমাত্র মুসলিম বিধায়ক। সিন্ধি-মুসলিম সম্প্রদায়ের ধার্মিক গুরু গাজি ফকিরের সন্তান তিনি।



মন্তব্য চালু নেই