মেইন ম্যেনু

মৃত্যুর দিন-ক্ষণ বলে দিবে কৃত্রিম বুদ্ধিমত্তা!

স্ট্যান্ডফোর্ড ইউনিভার্সিটির গবেষকরা দাবি করছেন, এমন একটি কৃত্রিম বুদ্ধিমত্তা তৈরি করেছেন যেটি সহজেই শরীরের বিভিন্ন দিকগুলো পরীক্ষা করে কবে মৃত্যু হবে সেটা আপনাকে গণনা করে দেবে।

স্ট্যান্ডফোর্ড কর্তৃপক্ষ আরও জানিয়েছে, এই কৃত্রিম বুদ্ধিমত্তা আপনাকে পরীক্ষা করে আপনার মৃত্যুর যে সময় বলবে সেটা নাকি ৯০% ভাগ ক্ষেত্রে মিলে যাবে।যদিও স্ট্যান্ডফোর্ড ইউনিভার্সিটির এই প্রজেক্টটি এখনও পরীক্ষামূলক অবস্থায় আছে।

তবু এই ইউনিভার্সিটির দাবি, তারা নাকি কৃত্রিম বুদ্ধিমত্তার এই মডেলটি প্রায় ৪০ হাজার মানুষের উপর পরীক্ষা করে দেখেছে। এই ৪০ হাজার মানুষের শরীরের সব রকম চিকিৎসা করে তবে তারা তাদের মৃত্যুর সময় জানিয়েছিলেন। পরবর্তীকালে দেখা গেছে সেই কৃত্রিম বুদ্ধিমত্তার কথা প্রায় ৯০% ভাগ ক্ষেত্রে মিলে গেছে।

স্ট্যান্ডফোর্ড ইউনিভার্সিটির প্রতিনিধি আনন্দ আভাটি এবিষয়ে বলেছেন “আমরা মূলত মানুষের শরীরের রোগ এবং অন্যান্য ব্যাধি পরীক্ষা করে তবেই তার মৃত্যুর দিন, ক্ষণ, তারিখ নিশ্চিত করতে পারব”।

ইউনিভার্সিটির পক্ষ থেকে আরও জানানো হয়েছে, তারা এই বিশেষ পদ্ধতিটি খুব তাড়াতাড়ি বিশ্বের বিভিন্ন হাসপাতালে প্রয়োগ করবে। এতে সাধারণ মানুষ মৃত্যুর সময় গণনার এই বিশেষ সুযোগটি সহজেই গ্রহণ করতে পারবেন।



মন্তব্য চালু নেই