মেইন ম্যেনু

মেসি ম্যাচের আগে ২০ বার বাথরুমে যায় : ম্যারাডোনা

খুব নিকট অতীতেই কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার প্রিয়পাত্র ছিলেন তারই জাতীয় দলের উত্তরসূরি লিওনেল মেসি। কিন্তু রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর থেকে যেন ফুটবল জাদুকরকে দেখতেই পারেন না ম্যারাডোনা। এবার মেসিকে নিয়ে কথা বলতে গিয়ে উল্টো তার কঠোর সমালোচনা করে বসলেন ছিয়াশির বিশ্বকাপজয়ী এই মহানায়ক।

বার্সেলোনার হয়ে সব শিরোপা জেতা পাঁচবারের বর্ষসেরা মেসি জাতীয় দলে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেন না বলে মনে করেন আর্জেন্টাইন কিংবদন্তি। তবে বার্সেলোনার হয়ে নয়বার লা লিগা ও চারবার চ্যাম্পিয়ন্স লিগসহ রেকর্ড শিরোপা জেতা মেসি যে অসাধারণ একজন খেলোয়াড় সেটা নিয়ে ম্যারাডোনার অবশ্য সন্দেহ নেই।

এক টিভি অনুষ্ঠানে তিনি বলেন,’আর মেসির পূজা করবেন না। বার্সেলোনার মেসি একরকম আর আর্জেন্টিনার হয়ে অন্যরকম। সে নেতা হতে চায়। ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে সে বিশ্বের সেরা খেলোয়াড়। তবে যে ম্যাচের আগে ২০ বার বাথরুমে যায় তাকে নেতা বানানোটা অর্থহীন!’

সবশেষ রাশিয়া বিশ্বকাপে আশানুরূপ ছিল না মেসির পারফরম্যান্স। ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এরপর আন্তর্জাতিক ফুটবলে আর কোনো ম্যাচ খেলেননি ৩১ বছর বয়সী এই খেলোয়াড়। তিনি কবে জাতীয় দলে খেলবেন, সেটাও অনিশ্চিত। নিজে দায়িত্বে থাকলে মেসিকে জাতীয় দলে ডাকতেন না বলেও জানান ২০০৮ থেকে ২ বছর আর্জেন্টিনাকে কোচিং করানো ম্যারাডোনা।

তিনি আরও বলেন, ‘আমি থাকলে মেসিকে আর ডাকতাম না। তবে এটা বলব না যে কখনোই ডাকতাম না। মেসিকে আমরা যেমন নেতা হিসেবে চাই, তা পেতে হলে আগে তার ওপর থেকে বোঝা সরিয়ে দিতে হবে। যা আদৌ সম্ভব নয়। আমি জানি না সে নিজে এসব ভাবতে পারে কিনা।’



মন্তব্য চালু নেই