মেইন ম্যেনু

মেসি-সুয়ারেজদের অনুপস্থিতির সুযোগ নিল সেল্টা

মৌসুমের শেষ পর্যন্ত বেশ ফুরফুরে মেজাজে রয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। নিশ্চিত হয়ে গেছে লা লিগা শিরোপা। কোপা দেল রে’র ফাইনাল নিশ্চিত হয়ে আছে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলের বিপক্ষে এগিয়ে রয়েছে তিন গোলে।

দুর্দান্ত এই সময়ে তাই অনেকটা নির্ভার বার্সা। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগটা সফলভাবে পার করাই দলটির বড় লক্ষ্য। সেই লক্ষ্য পূরণে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও জেরার্ড পিকের মতো ফুটবলারকে বিশ্রাম দেয়া হয়েছিল। ছিলেন না ইভান রকিটিক, সার্জিও বুসকেটস ও জর্দি আলবা। আর ইনজুরির কারণে ওসমান দেম্বেলে বাদ পড়েন আগেই।

আর সেই সুযোগ নিল সেল্টা ডি ভিগো। তারকাদের অনুপস্থিতিতে লা লিগায় খর্ব শক্তির বার্সাকে ২-০ গোলে হারালো দলটি। প্রথমার্ধটা শেষ হয় গোলশূন্যতেই। তবে দ্বিতীয়ার্ধের প্রথম পাঁচ মিনিটের মধ্যে গোল পায় সেল্টা। সেই গোলটি অফসাইডের কারণে বাতিল করে দেন ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি।

খেলার ৬৭ মিনিটে রিয়াদ বৌদেবোজের ক্রসে বল পান ম্যাক্সি গোমেজ। আর সেই বল থেকে দারুণভাবে গোল করেন সেল্টাকে এগিয়ে নেন তিনি। শেষ দিকে নিজেদের বক্সে বার্সার ডিফেন্ডার মুসা ওয়েগের হাতে বল লেগে। এতে পেনাল্টি পায় সেল্টা। খেলার দুই মিনিট বাকি থাকতেই সেই পেনাল্টি থেকে ইয়াগো আসপাস ব্যবধান দ্বিগুণ করেন।

বার্সা কোনও গোল শোধ করতে না পারায় এই ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে সেল্টা। এই জয়ে দলটি আপাতত রেলিগেশনের শঙ্কা থেকে মুক্ত।



মন্তব্য চালু নেই