মেইন ম্যেনু

মোদিকে চোরদের সর্দার বললেন রাহুল

রাফালে ইস্যুতে এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর চটেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। মোদিকে চোরদের সর্দার বললেন তিনি। নিজের যুক্তির স্বপক্ষেও পেশ করলেন জোরালো প্রমাণ। সোমবার এক টুইটে ‘আমাদের চোরেদের সর্দারের দুঃখের কাহিনী’ শীর্ষক একটি ভিডিও পোস্ট করেন কংগ্রেস সভাপতি। এতে তিনি মোদি সম্পর্কে এই মন্তব্য করেন।

কংগ্রেসের দাবি, এবার রাহুল যে প্রমাণ পেশ করলেন তাতেই পরিষ্কার হয়ে যাচ্ছে, মোদির ইচ্ছাতেই সরকারি সংস্থার পরিবর্তে রাফালের বরাত পেয়েছিল রিলায়েন্স। চুক্তি হওয়ার ঠিক ১৭ দিন আগে অর্থাৎ, ২৫ মার্চ ২০১৫ রাফালে প্রস্তুতকারী সংস্থা দাসাল্টের প্রধান এরিক ট্রিপেয়ার প্রকাশ্যে ঘোষণা করেন ভারত সরকার এবং হ্যাল (HAL)-এর সঙ্গে রাফালে চুক্তির কাজ প্রায় শেষের দিকে। কিছুদিনের মধ্যেই তা সম্পন্ন হবে। কিন্তু দাসাল্ট মালিকের এই ঘোষণার ১৭ দিন পর (অর্থাৎ ১০ এপ্রিল ২০১৫ সাল) সরকার যে রাফালে চুক্তি করে তাতে হালের পরিবর্তে বরাত দেয়া হয় রিলায়েন্সকে। এখানেই প্রশ্ন তোলে কংগ্রেস।

কংগ্রেস নেতাদের দাবি, ইউপিএ আমলে চুক্তি হয়েছিল হ্যালের সঙ্গেই তা প্রমাণিত হয়ে গেল দাসাল্ট মালিকের কথায়। আর এই ঘোষণার মাত্র ১৭ দিনের মধ্যে চুক্তি বদল হলো মোদিজির সঙ্গে ওলাদেঁর সাক্ষাতের পর। সুতরাং এতেই প্রমাণিত, মোদিজিই নিজের বন্ধুকে সুবিধা পাইয়ে দিয়েছেন। ওলাদেঁর পর দাসাল্ট মালিক ট্রিপেয়ারের মন্তব্যকে হাতিয়ার করে কংগ্রেস সুর আরও চড়ালেন কংগ্রেস সভাপতি।

এর আগে তিনি বলেছিলেন ‘গলি গলি মে শোর হ্যায়, দেশ কা চৌকিদার চোর হ্যায়।’ রাহুলের এই স্লোগানের পর টুইটারে ট্রেন্ডিং ছিল ‘হামারা পিএম চোর হ্যায়’ হ্যাশট্যাগ। এরপর রাহুলের এই নতুন আক্রমণও ট্রেন্ডিং টুইটারে।

এর আগে প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ রাহুলের পুরো পরিবারকে চোর বলেছিলেন। এদিন তারই জবাবে বোমা ফাটালেন কংগ্রেস সভাপতি, এমনটাই মত রাজনৈতিক মহলে।



মন্তব্য চালু নেই