মেইন ম্যেনু

মোস্তাফিজের কীর্তিময় ‘সেঞ্চুরি’

লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। এনিয়ে বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচে এই কীর্তি গড়লেন কাটার মাস্টার।

এর মধ্যে দিয়ে শততম উইকেটের মাইফলক স্পর্শ করলেন মোস্তাফিজ। এদিন ২ উইকেট নিয়েই ওয়ানডেতে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এরপর নেন আরো ৩ উইকেট। ফলে ওয়ানডেতে মোস্তাফিজের উইকেট এখন ১০৩টি।

শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা পথে দারুণ কিছু কীর্তি গড়েছেন ‘দ্য ফিজ’। এই কীর্তি গড়েছেন তিনি ৫৪তম ম্যাচে। এর মধ্য দিয়ে দেশের পক্ষে সবচেয়ে দ্রুততম সময়ে উইকেটের সেঞ্চুরি করলেন মোস্তাফিজ। আর সব মিলে চতুর্থ দ্রুততম বোলার হিসেবে গড়লেন এই কীর্তি।

এই তালিকার শীর্ষে আছেন আফগান স্পিনার রশি খান। ক্যারিয়ারের ৪৪তম ওয়ানডেতে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করেন তিনি। এরপরই আছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক (৫২ ম্যাচ) ও পাকিস্তানের সাকলায়েন মুশতাক (৫৩ ম্যাচ)।

এত দিন বাংলাদেশের পক্ষে ওয়ানডেতে দ্রুততম শততম উইকেটের মালিক ছিলেন আব্দুর রাজ্জাক। ক্যারিয়ারের ৬৯তম ম্যাচে এই কীর্তি গড়েছিলেন তিনি।

মোস্তাফিজের আগে বাংলাদেশের ৫ জন বোলার শত উইকেটের মাইল ফলক স্পর্শ করেছেন। এরা হলেন মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, আব্দুর রাজ্জাক, রুবেল হোসেন ও মোহাম্মদ রফিক।

এদিকে আজকে ৫ উইকেট নিয়ে বিখ্যাত লর্ডসের অনার্স বোর্ডে নিজের নাম ওঠালেন মোস্তাফিজ। এর আগে লর্ডসের অনার্স বোর্ডে নাম উঠেছিল মাত্র দুই বাংলাদেশির। এরা হলেন তামিম ইকবাল ও শাহাদাত হোসেন রাজিব।



মন্তব্য চালু নেই