মেইন ম্যেনু

ম্যাক্সকে জরিমানা : চট্টগ্রামে সব বেসরকারি হাসপাতাল বন্ধ

ভুল চিকিৎসায় আড়াই বছরের এক শিশুর মৃত্যুতে অভিযুক্ত চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান এবং জরিমানার প্রতিবাদে সেখানকার সব বেসরকারি হাসপাতালের সেবা বন্ধ ঘোষণা করেছে মালিকরা।

রোববার বেলা ১১টার দিকে থেকে নগরীর ম্যাক্স হাসপাতালে র‍্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার সময় হাসপাতালে বিদেশি অনুমোদনহীন ওষুধ, ড্রাগ লাইসেন্সের নবায়ন না করাসহ নানা অসঙ্গতি ধরা পড়ে। সেসময় ম্যাক্স হাসপাতালকে ১০ লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেয়া র‍্যাবের ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম বলেন: ‘নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান চলছে। এর সাথে শিশু রাইফার মৃত্যুর কোন সম্পর্ক নেই। অন্যান্য প্রতিষ্ঠানেও অভিযান চলছে।’

তবে এই অভিযানের পরিপ্রেক্ষিতে অন্য বেসরকারি হাসপাতাল বন্ধ করে দেয়ার বিষয়ে তিনি জানান: ‘যারা রোগীদের চিকিৎসা দিতে অস্বীকৃতি জানিয়ে অন্যায়ভাবে হাসপাতাল বন্ধ করে দিয়েছে তাদের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’

২৯ জুন দিবাগত রাত একটায় গলা ব্যথার চিকিৎসা নিতে এসে ম্যাক্স হাসপাতালে রাইফা নামের এক শিশু মারা যায়। তার বাবার অভিযোগ চিকিৎসকদের অবহেলায় সন্তান মারা গেছে।



মন্তব্য চালু নেই