মেইন ম্যেনু

ময়নুলের মুক্তির দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি: ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগে আটক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থী মইনুল ইসলাম আবিরের মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। মঙ্গলবার (০২ জুলাই) বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে এই মানববন্ধন করা হয়।

আইন বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলামের সঞ্চালনায় নিরপরাধ শিক্ষার্থী মইনুলের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন সগীর আহমেদ, শামীম আহমেদ, শাখাওয়াত হোসেন শাওন, ওসমান জয় মানিক, হামিদ কাউসার জীবন ও আদনান কবির সৈকত।

বক্তব্যে আদনান কবির সৈকত বলেন, ‘যে আইনের অধীনে অপরাধীকে বিশ্ববিদ্যালয় প্রশাসন শাস্তি দিবে, সেই একই আইনেই নিরপরাধ আবিরকে মুক্ত করতে হবে।’

হামিদ কাউসার জীবন তার বক্তব্যে বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমরা আমাদের অভিভাবক হিসেবেই মানি, নিরপরাধ কাউকে কেনই বা শাস্তি ভোগ করতে হবে। সেক্ষেত্রে প্রশাসন কেন দায়ছাড়াভাবে থাকবে। কেন আমাদের সব কিছুর জন্য মানববন্ধন করতে হবে। এটা তো প্রশাসন সমাধান করার কথা।’

শিক্ষার্থীরা নিরপরাধ আবিরের মুক্তির দাবিতে তখন বিভিন্ন স্লোগান সম্বলিত পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অবস্থান করেন। ‘দ্রুত তদন্ত রিপোর্ট প্রকাশ করুন’, ‘মুক্তি মুক্তি মুক্তি চাই মইনুলের মুক্তি চাই’, ‘নিরপরাধ মইনুলের নিঃশর্ত মুক্তি চাই’ ও ‘জীবিত দেহ মৃত প্রাণ করো না আর অপমান’ এসব স্লোগান উচ্চারিত হয় মানববন্ধকারীদের কণ্ঠে।

মানববন্ধনে বক্তারা নির্দোষ মইনুলকে মুক্তির জন্য দুই দিনের আল্টিমেটাম বেঁধে দেন এবং যৌক্তিক দাবি পূরণ না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের মত কঠোর পদক্ষেপ গ্রহণের কথা জানান।



মন্তব্য চালু নেই