মেইন ম্যেনু

যথাযোগ্য মর্যাদায় সাভার-আশুলিয়া হানাদার মুক্ত দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, (সাভার) : যথাযোগ্য মর্যাদায় মধ্যে দিয়ে সাভার-আশুলিয়া হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে দিবসটি উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেইরী গেইটে কিশোর মুক্তিযোদ্ধা শহীদ গোলাম দস্তগীর টিটোর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়।

প্রথমে আশুলিয়া প্রেস ক্লাব, ঢাকা জেলা টেলিভিশন সাংবাদিক ইউনিটি ও ইয়ারপুর ইউনিয়ন যুবলীগসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। এসময় টিটোর সমাধিস্থলে এক মিনিট নিরবতাসহ শহীদ টিটোর আত্মার মাগফিরাত কামনা করা হয়।

দিসবটি উপলক্ষে বিকেলে স্থানীয় মুক্তিযোদ্ধাদের নিয়ে আশুলিয়া প্রেসক্লাবের ‘স্মৃতির পাতায় ৭১’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য যে, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর ভারতীয় মিত্র বাহিনী ও ঢাকা জেলা উত্তর গেরিলা যোদ্ধাদের আক্রমণে পাক হানাদার বাহিনী পিছু হটে। এসময় কিশোর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর টিটো আশুলিয়ার জিরাবো (বর্তমান নাম) এলাকায় পাকবাহিনীর সাথে এই যুদ্ধে শহীদ হন। আর টিটোর শাহাদত বরণের মধ্যে দিয়ে ১৪ ডিসেম্বর সাভার-আশুলিয়া হানাদার মুক্ত হয়। ঐ দিন রাতেই টিটোকে সমাহিত করা হয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেইরী গেইটে। যুদ্ধটির নেতৃত্ব দিয়েছিলেন বিশিষ্ট চলচিত্রকার নাছির উদ্দিন ইউসুফ বাচ্চু।



মন্তব্য চালু নেই