মেইন ম্যেনু

যথেষ্ট ত্রাণ মজুদ আছে, বর্ন্যাত কেউ বাদ যাবেনা : ত্রাণ প্রতিমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বলেছেন ‘সরকারের ত্রাণ ভান্ডারে যথেষ্ট পরিমাণের ত্রাণ সামগ্রী মজুদ রয়েছে। সরকারের ত্রাণ থেকে বর্ন্যাত মানুষের কেউ বাদ যাবেনা। পর্যায়ক্রমে বর্ন্যাত এলাকার সব মানুষেই ত্রাণ পাবে।

শুক্রবার দুপুর ১টার দিকে গাইবান্ধা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তারা।

তিনি বলেন, গাইবান্ধার বানভাসী মানুষের জন্য ৫০০ বান্ডিল টিন, ১৫ লাখ টাকা, ২০০ মেট্রিক টন চাল ও শিশু এবং গবাদিপশুর জন্য আরও ৫ লাখ টাকা ও ৫০০ তাবু (ত্রিপল) বরাদ্দ দেওয়া হয়েছে। এসময় আ’লীগ সরকার বর্ন্যাত মানুষের পাশে অতীতেও ছিলো বর্তমানেও আছে, ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি’।

তিনি আরো বলেছেন, ‘বন্যা আক্রান্ত এলাকা ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধ রক্ষায় সরকার সর্ব্বোচ আন্তরিকতার সঙ্গে কাজ করছে। সেই লক্ষ্যে গাইবান্ধা শহর রক্ষায় একটি বেড়ি বাঁধ নির্মাণের প্রকল্প অনুমোদন করা হয়েছে। ২৫০ কোটি টাকার ব্যায়ে বাঁধটি নির্মাণ কাজ দ্রুতই শুরু করা হবে। এই বাঁধটি নির্মাণ হলে একদিকে যেমন গাইবান্ধা শহর রক্ষা হবে তেমনী বর্ন্যাত মানুষও ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচবে’।

সভা শেষে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ফজলুপুরে বর্ন্যাত এলাকা পরির্দশন ও ক্ষতিগ্রস্ত পরিবারে মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এসময় ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বী এমপি, হুইপ মাহাবুব আরা বেগম গিণি এমপি, গাইবান্ধা-১ আসনের এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, গাইবান্ধা পৌর মেয়র শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই