মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্র পাকিস্তানে ঢুকে লাদেনকে মারতে পারলে ভারত কেন পারবে না?

ভারতের অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেছেন, যখন যুক্তরাষ্ট্র পাকিস্তানে প্রবেশ করে ওসামা বিন লাদেনকে মেরে ফেলতে পারে- তাহলে আমরা কেন পারব না। এখনকার দিনে সবই সম্ভব।

পাকিস্তানের সীমান্তে সন্ত্রাসবাদী ক্যাম্প ভারতীয় বিমানবাহিনী গুঁড়িয়ে দেয়ার পরে সীমান্তে বর্ধিত উত্তেজনার মাঝেই এমন বক্তব্য দিলেন অরুণ জেটলি।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র লাদেনকে যখন মারতে পেরেছে তখন সবই সম্ভব! খবর এনডিটিভির।

অরুণ জেটলি জানান, যেভাবে দেশ আমাদের সঙ্গে রয়েছে, তার মানে এ সময় সব কিছুই সম্ভব।

সন্ত্রাসবাদী ক্যাম্পে ভারতীয় বিমানবাহিনীর হামলার পর ভারত ও পাকিস্তানের মধ্যে চলমান গুলি বোমার লড়াইয়ের মাঝেই দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে তার সরকারের উচ্চস্তর বৈঠকে বসে।

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাড়িতে জাতীয় নিরাপত্তা পরামর্শক অজিত ডোভাল, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, পররাষ্ট্র সচিব, প্রতিরক্ষা সচিব ও গোয়েন্দা বিভাগের প্রধানরা এ বৈঠকে অংশ নেন।

পাকিস্তানের হামলার জবাব নিয়ে এই বৈঠকে সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে সূত্রের খবর।

পাকিস্তানভিত্তিক নিষিদ্ধ জঙ্গি সংগঠন জৈশ-এ মোহাম্মদের শিবিরে ভারতীয় বিমানবাহিনীর বায়ু হামলার পর পাকিস্তান ও ভারতের মধ্যে উত্তেজনা যথেষ্ট বৃদ্ধি পেয়েছে।

সীমান্তে পাকিস্তানি বিমানের গতিবিধি নজরে রাখতে ভারতকে এবং পাকিস্তানের সীমান্ত সংযুক্ত বিমানবন্দর এবং এয়ারস্পেসে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

সূত্রে তথ্যমতে, জম্মু, শ্রীনগর, লেহ, দেহরাদুন এবং চণ্ডীগড়, অমৃতসর এয়ারস্পেস বন্ধ করা হয়েছে এবং অনেক ফ্লাইটই বাতিল করা হয়েছে।

অপরদিকে পাকিস্তানও তাদের বিমানবন্দর থেকে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে।



মন্তব্য চালু নেই