মেইন ম্যেনু

যে ৬টি সুপারহিট সিনেমাকে না বলেন ঐশ্বরিয়া!

ঐশ্বরিয়া রাই বচ্চন, বলিউডের হার্টথ্রুব অভিনেত্রীদের মধ্যে অন্যতম। রূপ এবং ক্যারিয়ারের কারণে বরাবরই আলোচিত-সমালোচিত এই অভিনেত্রী।

হাজারো নয়, লাখো পুরুষের হৃদয়ের রানী তিনি। রূপ, ব্যক্তিত্ব, প্রতিভা সব মিলিয়ে বিধাতার এক অনন্য সৃষ্টি যেন।

পর্দায় তাকে সর্বদা গ্ল্যামারাস রূপেই দেখে অভ্যস্ত ভক্ত-দর্শক। ঐশ্বরিয়া তার অভিনয়, সৌন্দর্য আর ব্যক্তিত্ব দিয়ে মাতিয়ে রেখেছেন পুরো বলিউড পাড়া। প্রথমে বিশ্ব সুন্দরী হওয়া, এরপর বলিউডে পা রাখা, প্রেম-বিয়ে-সন্তান জন্মদান সব কিছুতেই তিনি আলোচিত ছিলেন সব সময়। ভক্তদের তাকে নিয়ে আগ্রহের কোনো কমতি নেই আজও।

ক্যারিয়ারে একাধিক সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন এই সুন্দরী। কিন্তু এই অভিনেত্রীই সুপারহিট হয়েছে এমন ৫টি সিনেমার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছিলেন।

১. বাজিরাও মাস্তানি:

বাজিরাও মাস্তানি ছবির মাস্তানি চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ঐশ্বরিয়া। পরে এই চরিত্রে অভনয় করেন দীপিকা পাড়ুকোন, এবং শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারও লাভ করেন তিনি।

২. দোস্তানা:

দোস্তানা ছবির নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া। করণ জোহর প্রথমে ছবিটির নায়িকা চরিত্র প্রস্তাব করেন ঐশ্বরিয়াকে। এটিও পরবর্তীতে সুপারহিট সিনেমা হিসেবে বক্স অফিস মাতায়।

৩. বীর-জারা:

শাহরুখ খান ও প্রীতি জিনতা অভিনীত যশ চোপড়া পরিচালিত ‘বীর-জারা’ ছবিটিতে জারা চরিত্রে অভিনয় করার কথা ছিল ঐশ্বরিয়ার। কিন্তু এই লোভনীয় প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন সাবেক বিশ্বসুন্দরী।

৪. কাভি খুশি কাভি গাম:

কাভি খুশি কাভি গাম ছবিতে কাজলের চরিত্রটি প্রথমে প্রস্তাব করা হয় ঐশ্বরিয়াকে। এই ছবিটিকেও নাকচ করেন বচ্চন বধূ।

৫. মুন্না ভাই এমবিবিএস:

মুন্না ভাই এমবিবিএস ছবিতে নায়িকা চরিত্রে অভিনয় করেছেন গ্রেসি সিং। ছবিটি নায়ক প্রধান বলে এতে অভিনয় করেননি ঐশ্বরিয়া।

৬.কুছ কুছ হোতা হ্যায়:

কুছ কুছ হোতা হ্যায় ছবিটিতে রানি মুখার্জীর চরিত্রটি টুইংকেল খান্নাকে ভেবেই লেখা হয়েছিল। কিন্তু ততদিনে সিনেমা থেকে সরে গিয়েছিলেন এই অভিনেত্রী। পরে এই প্রস্তাব যায় ঐশ্বরিয়ার কাছে। তিনিও ফিরিয়ে দেন। এরপর করণ জোহর রানির দ্বারস্থ হন। ফলাফল- এই চরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ সহঅভিনেত্রীর পুরস্কার পান রানি।






মন্তব্য চালু নেই