মেইন ম্যেনু

রাজধানীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

রাজধানীর তেজগাঁওয়ে র‌্যাবের সঙ্গে একদল অস্ত্রধারী ডাকাতের গুলিবিনিময়ে আন্তঃজেলা গাড়ি চোরাই চক্র ও ডাকাত দলের ২ সদস্য নিহত হয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে। নিহত দুইজন হলেন- নাঈম (৩৫) ও জামাল (৩৮)।

শুক্রবার (৫ এপ্রিল) ভোরে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় চেকপোস্ট চলাকালে এ ঘটনা ঘটে। এ সময় চোরাই গাড়ি, বিদেশি পিস্তল, রামদা ও চাপাতিসহ দেশীয় অস্ত্র উদ্ধার করে র‌্যাব-৩ এর একটি দল।

র‌্যাব-৩ এর কোম্পানি কোমান্ডার এসপি মহিউদ্দিন ফারুকী বলেন, আমরা বেশ কিছু দিন ধরে গাড়ি চুরি একটি চক্রকে ধরার জন্য তদন্ত ও অভিযান পরিচালনা করে আসছিলাম। ভুক্তভোগীদের অভিযোগ ও তদন্তে জানা গেছে, চক্রটি কখনো গাড়ি চুরি, কখনো গাড়ি ডাকাতি করত।

এরপর মালিকপক্ষের সাথে যোগাযোগ করে গাড়ি ফেরাত দেয়ার কথা বলে টাকা দাবি করত। কিন্তু টাকা নিয়েও গাড়ি ফেরত দিত না। চক্রটি রাজধানীর রায়েরবাজার, মাদারিপুর, টঙ্গী, কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জ থেকে বেশ কিছু গাড়ি চুরি করেছে।

তিনি আরও বলেন, গতকাল রাতে এই আন্তঃজেলা গাড়ি চোরাই চক্রের হানিফ ও লিটন নামে দুই সদস্যকে গাজীপুর থেকে আটক করা হয়।পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে জানতে পারি, তাদের একটি গ্রুপ ঢাকায় আসছে। ওই খবরে আমরা ঢাকার দুই জায়গায় চেকপোস্ট বসাই।তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার চেকপোস্টে দাঁড়াতে বললে তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরাও নিরাপত্তা ও আত্মরক্ষার্তে গুলি ছুড়লে গাড়ি চুরি চক্রের ওই দুই সদস্য বিদ্ধ হয়।

পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে ওই চক্রটির বাকি সদস্যরা পালিয়ে যায়। চক্রটির সব সদস্যকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।



মন্তব্য চালু নেই