মেইন ম্যেনু

রাবিতে সাংবাদিকের উপর হামলা, কুবি প্রেসক্লাবের নিন্দা

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক খোলা কাগজের প্রতিনিধি আলী ইউনুস হৃদয়ের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব।

রবিবার কুবি প্রেস ক্লাবের সভাপতি শতাব্দী জুবায়ের ও সাধারণ সম্পাদক মাহফুজ কিশোর এক যৌথ বিবৃতিতে এই ঘটনার নিন্দা প্রকাশের পাশাপাশি জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

কুবি প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক সিয়াম চৌধুরী সাক্ষরিত যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয় অভ্যন্তরে সাংবাদিকের উপর এরূপ হামলা গণমাধ্যমের স্বাধীনতা ও স্বাধীন মত প্রকাশের ক্ষেত্রে বড় অন্তরায়। সাম্প্রতিক সময়ে বারবার সাংবাদিকদের উপর ক্ষমতাসীন ছাত্রনেতারা হামলা করছেন, যার কারণে ক্যাম্পাস সাংবাদিকতার মত গুরুত্বপূর্ণ কাজ হুমকির মুখে পড়ছে। একের পর এক এমন ঘটনা ঘটতে থাকলেও দোষীদের শাস্তির আওতায় না আনায় অপরাধমূলক কর্মকাণ্ডে উৎসাহ বৃদ্ধির পাশাপাশি আইনের সুষ্ঠু প্রয়োগের বিঘ্ন ঘটছে বলে নেতৃবৃন্দ উল্লেখ করেন।

অবিলম্বে হামলায় জড়িতদের শাস্তির দাবি জানিয়ে বিজ্ঞপ্তিতে কুবি প্রেস ক্লাব নেতৃবৃন্দ দেশের সকল সংবাদকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে দহন সিনেমা প্রদর্শনীর প্রতিবাদ জানিয়ে আসছেন শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। গত শনিবার সিনেমাটির প্রদর্শনী বন্ধের জন্য আন্দোলন চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের উপস্থিতিতেই তাদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এ সময় পেশাগত দায়িত্ব পালনরত সাংবাদিক আলী ইউনুস হৃদয়ের উপরও হামলা চালায় তারা।



মন্তব্য চালু নেই