মেইন ম্যেনু

রায়ে সন্তুষ্ট নয় ছাত্রলীগ, ছাত্রদলের তাৎক্ষণিক বিক্ষোভ

২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ে সন্তুষ্ট নয় ছাত্রলীগ। এ ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফাঁসি দেয়া এবং লন্ডন থেকে দেশে ফিরিয়ে এনে তা কার্যকরের দাবি জানিয়েছেন তারা। তা না হলে কঠোর আন্দোলনের যাওয়ারও হুশিয়ারি দিয়েছেন তারা।

এদিকে এ রায়কে পূর্বনির্ধারিত উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছে ছাত্রদল। রায়ের প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভও করেছেন তারা।

বুধবার মামলার রায় ঘোষণার পর দেশের শীর্ষ দুটি ছাত্র সংগঠনের পক্ষ থেকে এমন প্রতিক্রিয়া আসে।

রায়কে কেন্দ্র করে সহিংসতার ঘটনা প্রতিরোধে বুধবার সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থান নেয় ছাত্রলীগ। এছাড়া রাজধানীর বিভিন্ন পয়েন্টেও ছিল তাদের সতর্ক অবস্থান। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

রায় শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগ সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন বলেন, যে রায় দেয়া হয়েছে, তাতে আমরা কেউই সন্তুষ্ট নই। ছাত্রসমাজ এ রায়ে সন্তুষ্ট না। আমরা চাই তারেক রহমানকে লন্ডন থেকে এনে ফাঁসি দেয়া হোক। এ দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাব। আমরা সরকারের কাছে স্মারকলিপি দেব। আমরা ন্যায়বিচার চাই।

এদিকে রায় প্রত্যাখ্যান করে রাজধানীর শাহবাগ এলাকায় তাৎক্ষণিক বিক্ষোভ প্রদর্শন করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। শাখা ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীর নেতৃত্বে মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখার নেতারা অংশ নেন। মিছিলে ছাত্রদল নেতারা তারেক রহমানের সাজা বাতিল এবং তাকে এ মামলা থেকে অব্যাহতি প্রদানের দাবিতে স্লোগান দেন। পাশাপাশি এ মামলাকে পূর্বনির্ধারিত বলেও উল্লেখ করেন তারা।



মন্তব্য চালু নেই