মেইন ম্যেনু

রোগী রেখে ঘুমাচ্ছেন ডাক্তার, গেম-সেল্ফিতে ব্যস্ত শিক্ষার্থীরা!

কম্পিউটারে বাজছে ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন’ গানটি। রোগী রেখে চেয়ারে হেলান দিয়ে ঘুমাচ্ছেন ডাক্তার।

এ ঘটনা ঘটেছে বুধবার (৬ মার্চ) কুমিল্লায় সরকারি জেনারেল হাসপাতালে। চিকিৎসকের ঘুমানোর এই ভিডিওটি এখন ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে।

ভাইরাল হওয়া ভিডিওর সঙ্গে লেখা রয়েছে- প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি! এই হল কুমিল্লা সদর হাসপাতালের (জেনারেল হাসপাতাল) চিকিৎসা ব্যবস্থা।

বুধবার (৬ মার্চ) দুপুর ১২টার দিকে সদর হাসপাতালের ১৪নং কক্ষে ডা. জহিরুল হকের কাছে আমার মাকে নিয়ে যাই গলায় সমস্যার চিকিৎসা করার জন্য। কক্ষে ডুকে দেখি তিনি ঘুমাচ্ছেন এবং কম্পিউটারে (অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন) এই গানটি বাজছে। মেডিকেলের ছাত্রছাত্রীরা নিজেরা গল্প আর সেল্ফি তোলায় ব্যস্ত।

অন্যদিকে, রোগীরা বাইরে বসে আছেন। ডাক্তারের রুমে যারাই আসছে তাদের বলে দিচ্ছেন বাইরে বসেন। রোগীরা বলছে তিনি ঘুমাচ্ছেন, আমাদের কখন দেখবে? ছাত্ররা উত্তর দিচ্ছেন, অপেক্ষা করেন উনি রেস্ট নিচ্ছেন! এ যাবৎ কোনো প্রাইভেট হাসপাতালে কি দেখেছেন ১৫ জন রোগী দেখার পরে ৩০/৩৫ মিনিট ঘুমাতে। সেখানে ঘুম আসেনা….কারণ, সেখানে টাকার গন্ধ?

এ বিষয়ে অভিযুক্ত চিকিৎসক ডা. জহিরুল হক বলেন, আমার একটু চোখ লেগে এসেছিলো। দায়িত্বের প্রতি আমি কখনও অবহেলা করিনা। ওয়ার্ড মাস্টার নজরুল ইসলাম ভিডিও করার সঙ্গে জড়িত। সে আমার অফিসেও হামলা করেছিলো। আমি এই বিষয়ে জিডি করবো।

ওয়ার্ড মাস্টার নজরুল ইসলাম বলেন, তিনি রোগী না দেখে ঘুমিয়েছেন। এটা কেউ ভিডিও করে ফেসবুকে ছেড়ে দিয়েছে। আমি কেন আমার হাসপাতালের বিরুদ্ধে প্রচার করবো। তার অভিযোগ সঠিক নয়।

কুমিল্লার সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, কারো কাজের জন্য কুমিল্লার স্বাস্থ্য বিভাগের বদনাম হতে দেয়া যায় না। ভিডিওর বিষয়ে তাকে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।



মন্তব্য চালু নেই