মেইন ম্যেনু

রোহিঙ্গাদের সহায়তায় ১২২ কোটি টাকা দিবে সৌদি আরব

মিয়ানমার সেনাবাহিনীর নৃশংসতা ও দমন-পীড়নের শিকার সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের জন্য দেড় কোটি ডলার সহায়তার ঘোষণা দিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১২২ কোটি ৯৬ লাখ ২৬ হাজার টাকা।

সৌদির রয়্যাল কোর্টের উপদেষ্টা ও কিং সালমান সেন্টার ফর রিলিফ অ্যান্ড হিউম্যানিটারিয়ান ওয়ার্কের তত্ত্বাবধায়ক ড. আবদুল্লাহ আল-রাবিয়াহ এই ঘোষণা দিয়েছেন। সৌদি প্রেস এজেন্সিতে (এসপিএ) প্রকাশিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

সৌদি সংবাদমাধ্যম আরব নিউজ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মিয়ানমার সেনাবাহিনীর হত্যা-নির্যাতন থেকে বাঁচতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের সহায়তায় আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে সৌদি মন্ত্রিসভা। তারা রোহিঙ্গা মুসলিমদের মৌলিক অধিকার নিশ্চিতকরণে ব্যবস্থা নিতে বলেন। সৌদি মন্ত্রিসভার এক বৈঠকে বিষয়টি তুলে ধরেন বাদশা সালমানের ত্রাণ ও মানবিক সহায়তা কেন্দ্রের কর্মকর্তা ড. আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ।

ড. আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ বলেন, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই সেন্টারের (বাদশাহ সালমান সেন্টার) বিশেষ প্রতিনিধিদের একটি দল বাংলাদেশের উদ্দেশে রওনা হবে। তারা সেখানকার রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা পর্যালোচনা করবে।






মন্তব্য চালু নেই