মেইন ম্যেনু

রোহিঙ্গা শিশুদের জন্য সাহায্য চাইলেন সাকিব

মিয়ানমার ছেড়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শিশুদের জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন ইউনিসেফ বাংলাদেশের শুভেচ্ছাদূত সাকিব আল হাসান।

২০১৩ সাল থেকে জাতিসংঘের শিশু উন্নয়ন তহবিল প্রকল্প ইউনিসেফ বাংলাদেশের শুভেচ্ছাদূত হিসেবে নাম লেখান সাকিব। সেই থেকে শিশুদের জন্য নানা কর্মকাণ্ডে তাকে অংশ নিতে দেখা যায়।

সম্প্রতি তিনি উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যান। অসহায় জীবন-যাপন করা শিশুদের সঙ্গে সময় কাটান।

‘আমি পুরো জায়গাটা ঘুরে দেখেছি। দেখেছি শিশুদের দুর্বিষহ অবস্থা। আমি চাই আপনারা সবাই সাহায্য করুন,’ রোহিঙ্গা ক্যাম্প থেকে এক ভিভিও বার্তায় বলেন সাকিব।

বাংলাদেশ দল সাউথ আফ্রিকায় টেস্ট সিরিজের প্রস্তুতি নিলেও সাকিব আল হাসান দেশে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে বিশ্রাম চেয়ে সাদা পোশাকের ক্রিকেট থেকে সাময়িক ছুটি নিয়েছেন তিনি।

মিয়ানমারে জাতিগত রোষের কবলে পড়ে শতশত শিশুর ভবিষ্যৎ হুমকির মুখে। বাংলাদেশে আশ্রয় নেওয়া অনেকেই মা-বাবাকে হারিয়ে নিঃস্ব হয়ে গেছে।

সেই সব শিশুদের পাশে দাঁড়তে বিশ্বসেরা অলরাউন্ডারের আকুল আবেদন, ‘আমি জানি বিশ্বের বিভিন্ন দেশ থেকে সাহায্য আসছে। বাংলাদেশও সর্বোচ্চ চেষ্টা করছে। তারপরও তাদের অনেক সাহায্য প্রয়োজন। কেননা এখানে নারী এবং বাচ্চার সংখ্যা অনেক বেশি।’






মন্তব্য চালু নেই