মেইন ম্যেনু

লেখক ও সাংবাদিক নাইস নূর-এর জন্মদিন আজ

লেখক ও সাংবাদিক নাইস নূরের জন্মদিন আজ। নাইস নূর এই দিনে কুড়িগ্রাম শহরে নানা বাড়িতে জন্মগ্রহণ করেন। বেড়ে উঠা রংপুরে। আওয়ার নিউজ বিডি পরিবারের পক্ষ থেকে নাইস নূরকে জানাই জন্মদিনের শুভেচ্ছা।

পুরো নাম নূর হোসনা নাইস। ডাক নাম নাইস। নাইস নূর নামেই তিনি সবার কাছে পরিচিত। সাংবাদিকতা ও লেখালেখি সমান তালে করছেন তিনি। বিশ্ববিদ্যালয় জীবন থেকে ফ্রিল্যান্স সাংবাদিকতা দিয়ে ক্যারিয়ার শুরু। সাংবাদিকতার পাশাপাশি শিক্ষকতা করেছেন ইংরেজি মাধ্যম স্কুলে। ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন। লেখালেখি করছেন নিয়মিত। এখনও পর্যন্ত তাঁর প্রকাশিত বইয়ের সংখ্যা ৮টি। সম্পাদনা করেছেন আল মাহমুদের লেখা প্রথম রুপকথার গল্প ‘ছায়ায় ঢাকা মায়ার পাহাড়’। তাঁর লেখা উল্লেখযোগ্য বইগুলো হলো ‘কার্টুনের দেশে মনিকা’, ‘A Tale Of the Blind Princess’, ‘জেবার প্রিয় বারবি ডল’, ‘শুন্ডু ভূতের পাঁচকন্যা’, ও ‘না ছোঁয়ার স্পর্শ’ ইত্যাদি।

বেশ কিছু টেলিভিশন নাটকের চিত্রনাট্যও লিখেছেন। এখনো লিখেছেন। কাজ করেছেন দ্য ডেইলি ইন্ডিপেন্ডেন্ট, প্রথম আলোসহ বেশ কয়েকটি গণমাধ্যমে। এখন এনটিভি অনলাইনে সিনিয়র নিউজরুম এডিটর হিসেবে কর্মরত আছেন।



মন্তব্য চালু নেই