মেইন ম্যেনু

শিক্ষক লাঞ্ছনার মামলায় সাংসদ সেলিম ওসমানকে অব্যাহতি

নারায়ণগঞ্জের স্কুলশিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনার মামলায় জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানকে অব্যাহতি দিয়েছেন আদালত। তবে এ মামলার আরেক আসামি অপুর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

মঙ্গলবার ঢাকার মুখ্য বিচারিক হাকিম এ কে এম এমদাদুল হক এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ারুল কবির বাবুল বলেন, ‘সেলিম ওসমানের পক্ষে তাঁর আইনজীবীরা মামলার দায় থেকে অব্যাহতির আবেদন করলে বিচারক শুনানি শেষে তা মঞ্জুর করেন। এতে এ মামলা থেকে সেলিম ওসমান অব্যাহতি পেলেন। তবে অপু নামের আরেক আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।’

এর আগে গত বছরের ১৯ জানুয়ারি তৎকালীন ঢাকার মুখ্য মহানগর হাকিম শেখ হাফিজুর রহমান হাইকোর্টে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদন অনুযায়ী বিচার বিভাগীয় তদন্তে আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩২৩/৩৫৫/৫০০ ধারায় অভিযোগ প্রমাণিত হয়েছে বলে জানানো হয়। এরপর আদালতে হাজির হয়ে জামিনও নেন সেলিম ওসমান।

২০১৬ সালের ১৩ মে নারায়ণগঞ্জে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেছেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় সংসদ সদস্য সেলিম ওসমানের নির্দেশে ওই শিক্ষককে কানধরে উঠবস করতে এবং সমবেত জনতার কাছে মাফ চাইতে বাধ্য করা হয়।



মন্তব্য চালু নেই