মেইন ম্যেনু

শোকরানা মাহফিল : প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান

‘আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে আগামীকাল রোববার অনুষ্ঠিতব্য শোকরানা মাহফিলের জন্য প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান। কওমি শিক্ষার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তরের সমমান দেয়ায় এ শোকরানা মাহফিল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ ও হেফাজতে ইসলামের আমির মাওলানা আল্লামা আহমেদ শফি।

এ উপলক্ষে এক সপ্তাহেরও বেশি সময় ধরে সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ ও প্যান্ডেল তৈরির কাজ চলছে। উদ্যানে নিয়মিত প্রাতঃভ্রমণকারীরা বলেছেন, প্রধানমন্ত্রী আগেও অনেক অনুষ্ঠানে যোগ দিতে সোহরাওযার্দী উদ্যানে এসেছেন। কিন্তু এবারের আয়োজন একটু ব্যতিক্রম। বিশাল এলাকা জুড়ে প্যান্ডেল, বসার জন্য চেয়ার, বিভিন্ন স্থানে পর্য়াপ্ত সংখ্যক টয়লেট ও সুপেয় পানির ব্যবস্থা দেখে মনে হয়েছে অনুষ্ঠানে বিশাল জনসমাগম হবে।

শনিবার বিকেল ৩টায় সরেজমিন সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নিরাপত্তার জন্য দুপুর থেকে উদ্যানে সাধারণ মানুষের প্রবেশ বন্ধ করে দেয়া হয়েছে। ভেতরে র‌্যাবসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন। উদ্যানের ভেতর-বাইরে বিভিন্ন স্থানে মাইক লাগানো হয়েছে।

এদিকে রোববার জেএসসি-জিডিসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও অনিবার্য় কারণবশত তা স্থগিত করা হয়েছে। সাধারণ মানুষ বলছে, শোকরানা মাহফিলে সারাদেশ থেকে লাখো মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থী আসার কারণে রাস্তাঘাটে ঝামেলা হতে পারে এ আশঙ্কা থেকেই পরীক্ষা স্থগিত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা উপলক্ষে হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতুল কাওমিয়া বাংলাদেশ আয়োজিত শোকরানা মাহফিলের প্রস্তুতি পরিদর্শন করেছেন জাতীয় দ্বীনী মাদরাসা শিক্ষাবোর্ড, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। এ সময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, দশ লাখেরও বেশি মানুষ শোকরানা মাহফিলে উপস্থিত হবেন বলে তারা আশা করছেন।

এ সময় পরিদর্শন বহরে ছিলেন, জাতীয় দ্বীনী মাদরাসা শিক্ষাবোর্ডের সহসভাপতি মাওলানা ইয়াহয়া মাহমুদ, মহাসচিব মুফতি মুহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, বাংলাদেশ জমিয়তুল উলামার মহাসচিব মাওলানা আবদুর রহীম কাসেমী, অভিভাবক পরিষদ সদস্য মাওলানা আইয়ুব আনসারী, ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা সদরুদ্দীন মাকনুন, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা মাসউদুল কাদির প্রমুখ।



মন্তব্য চালু নেই