মেইন ম্যেনু

সংসদ সদস্যদের বিশ্বকাপে বাংলাদেশ রানার্সআপ

ক্রিকেট খেলুড়ে দেশগুলোর সংসদ সদস্যদের নিয়ে আন্তঃপার্লামেন্টারি বিশ্বকাপ ক্রিকেটে ফাইনালে পাকিস্তানের কাছে হেরে গেছে দুর্জয়রা।

পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে বাংলাদেশ ফাইনালে এসে পাকিস্তান সাংসদীয় দলের কাছে হেরে যায়। তাই প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে তাদের। শিরোপা নির্ধারণী ম্যাচে প্রতিপক্ষের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন তারা।

শুক্রবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় মুখোমুখি হয় বাংলাদেশ-পাকিস্তান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৪ রান সংগ্রহ করেন বাংলাদেশের সাংসদরা। জবাবে তাদের পাত্তাই দেননি পাকিস্তানের সাংসদরা। হেসেখেলে ৮ ওভার ও ৯ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করেন তারা।

এর আগে কেন্ট ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক ইংল্যান্ডকে ৩৮ রানে হারিয়ে ফাইনালে নাম লেখান বাংলাদেশের সাংসদরা। গ্রুপপর্বে তাদের প্রতিপক্ষ ছিল পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। তিন দলকেই হারিয়ে গ্রুপচ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নেন তারা।

ক্রিকেট খেলুড়ে ৮ দেশের সাংসদদের নিয়ে ইংল্যান্ডে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছিল। দলগুলো হচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং স্বাগতিক ইংল্যান্ড।

বাংলাদেশ সাংসদীয় ক্রিকেট দল : নাঈমুর রহমান দুর্জয় (অধিনায়ক), শাহরিয়ার আলম, জাহিদ আহসান রাসেল, জুনায়েদ আহমেদ পলক, নাজমুল হাসান পাপন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, তানভীর হাসান ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি ও আনোয়ারুল আজীম আনার।



মন্তব্য চালু নেই