মেইন ম্যেনু

সততার নতুন নজির গড়লেন অটোচালক

যাত্রীর ফেলে যাওয়া ৮০,০০০ টাকার ব্যাগ ফেরত দিয়ে সততার নজির গড়লেন ভারতের পুণের এক অটোচালক। সেই অটোচালকের নাম অমিত গুপ্ত।

জানা গেছে, দুই মাস আগে চেম্বুরের অরুণোদ্যয়া ইংরেজি প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকা সরলা নম্বদিরি (‌৬৮)‌ অমিত গুপ্তর অটোতে চড়েছিলেন। স্কুল থেকে কিছু দূরে রাখা ছিল তার গাড়ি। সেই পার্কিংলটে পৌঁছাতেই অমিত গুপ্তর অটোয় চেপেছিলেন তিনি, সঙ্গে ছিল ব্যাগ। তাতে ৮০,০০০ টাকা, বাড়ির চাবি, দরকারি কিছু কাগজপত্র ছিল।

গন্তব্যে পৌঁছে ব্যাগ না নিয়েই নেমে যান সরলাদেবী। অটো চালক ভাড়া দিয়ে এগিয়ে যান। ব্যাগ যে ফেলে গিয়েছেন যাত্রী, তা বুঝতেই পারেননি অটোচালক। পরের যাত্রী অটোয় উঠে ব্যাগটি দেখে অমিতকে জিজ্ঞাসা করেন, কার ব্যাগ ?‌ তখনই তিনি বুঝতে পারেন, আগের যাত্রী ফেলে গিয়েছেন ব্যাগটি।

ব্যাগ হারিয়ে কী করবেন বুঝে উঠতে পারছিলেন না সরলা নম্বদিরি। পুলিশকে ফোন করতে যাবেন এই সময় স্কুলে এসে হাজির হলেন সেই অটো চালক। হারিয়ে যাওয়া ব্যাগটি তার হাতে তুলে দিলেন তিনি। সেই সময়ে কোনও পুরস্কারের আশা না করেই ফিরে যান অমিত।

এদিকে অটো চালকের এই সততায় খুশি হয়ে সরলাদেবী তার খোঁজ খবর শুরু করেন। তিনি জানতে পারেন, অত্যন্ত আর্থিক সংকটের মধ্য দিয়ে চলছে অমিতের জীবন। টাকার অভাবে দুই সন্তানকে স্কুলে পাঠাতে পারছেন না তিনি। জানতে পেরে অমিতের দুই সন্তানকে তার স্কুলে বিনামূল্যে পড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সরলাদেবী।‌‌



মন্তব্য চালু নেই