মেইন ম্যেনু

‘সত্য-মিথ্যা যাচাইয়ে বিদেশিদের সার্টিফিকেটের প্রয়োজন নেই’

সত্য-মিথ্যা যাচাইয়ে বিদেশিদের সার্টিফিকেটের প্রয়োজন নেই বলে মনে করেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সোমবার রাজধানীর লেকশোর হোটেলে সুচিন্তা ফাউন্ডেশনের ‘রাজনীতির সত্য-মিথ্যা ও পদ্মা সেতুর অভিজ্ঞতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জয় বলেন, অনেকে মনে করেন, বিদেশিরা যা বলে তাই ঠিক। আমরা তাদের ওপর নির্ভর করি। এটা ঠিক নয়। সত্য-মিথ্যা যাচাইয়ে বিদেশিদের সার্টিফিকেটের প্রয়োজন নেই।বিদেশিদের সার্টিফিকেট ছাড়া আমরা চলতে পারি। আমরা তাদের সমান সমান, কারও কম নয়।

এ সময় তিনি দেশের বুদ্ধিজীবীদের কঠোর সমালোচনা করে বলেন, আমাদের বুদ্ধিজীবীরা দেশের প্রশংসার পরিবর্তে দেশকে টেনে নামানোর কাজে ব্যস্ত।

প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ বলেন, যারা মানুষের ভোটে ক্ষমতায় আসতে পারবে না,তারা ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায়। এই যে সুশীল সমাজ তারা মনে করে, আমরা স্মার্ট, ভালো ইংরেজি বলতে পারি। টাকা কামিয়েছি বেশ। কিন্তু ক্ষমতায় তো যেতে পারছি না। তারা ষড়যন্ত্র করে ক্ষমতায় যেতে চায়।

জয় বলেন, টাকা দিয়ে ক্ষমতায় যাওয়া যায় না। ক্ষমতায় যেতে মানুষের ভালোবাসা প্রয়োজন।

এ সময় পদ্মা সেতু নিয়ে নানা মিথ্যাচারের কথা উল্লেখ করে জয় বলেন, মিথ্যার বিরুদ্ধে জোর গলায় সত্যকে তুলে ধরতে হবে। বারবার বলতে হবে।

তিনি বলেন, শোনা কথা বিশ্বাস করবেন না। লেখা কথা অর্ধেক বিশ্বাস করবেন।






মন্তব্য চালু নেই